টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

‘আমিও স্বপন কুমার বিশ্বাস’

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চবি সংবাদদাতা : ‘আমিও স্বপন কুমার বিশ্বাস’- প্ল্যাকার্ড হাতে নিয়ে নড়াইলের কলেজ শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে হেনস্তার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জি এইচ হাবীব ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক। গতকাল সোমবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে প্ল্যাকার্ড হাতে নিয়ে তারা এ প্রতিবাদ জানান।
জি এইচ হাবীব বলেন, ধর্ম অবমাননার দায়ে যে স্বপন বিশ্বাসকে হেনস্তা করা হয়েছে আমরা তার প্রতিবাদ জানাচ্ছি। আসলে প্রতিবাদ জানাতে দেরি হয়ে গেছে, একজন শিক্ষক হিসেবে আরো আগে প্রতিবাদ জানানো উচিত ছিল। আব্দুল হক বলেন, বাংলাদেশ কোনো সাম্প্রদায়িক দেশ না। একটা মহল বাংলাদেশকে নানাভাবে সাম্প্রদায়িক প্রমাণ করার চেষ্টা ও উসকানি দিয়ে আসছে। আমরা এটা হতে দেব না।
প্রসঙ্গত, সম্প্রতি ফেসবুকে বিজেপির নূপুর শর্মার সমর্থনে নড়াইল মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের এক শিক্ষার্থীর পোস্ট দেয়াকে কেন্দ্র করে গত ১৮ জুন বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এরপর গুজব ছড়িয়ে পড়ে পোস্ট দেয়া ওই শিক্ষার্থীর পক্ষ নিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস। এ ঘটনার পর পুলিশ পাহারায় তাকে ক্যাম্পাসের বাইরে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে দাঁড় করিয়ে পুলিশের সামনেই গলায় জুতার মালা পরিয়ে দেয় একদল ব্যক্তি। পরে তাকে পুলিশের গাড়িতে তুলে নেয়া হয়। বর্তমানে ওই শিক্ষকের বাড়িতে পুলিশি পাহারা থাকলেও তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়