গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

গাইডওয়ালে ফাটল : গজারিয়ায় ভাঙনের ঝুঁকিতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নে বড় রায়পাড়া এলাকায় মেঘনা নদীর তীর ঘেঁষে নির্মাণ করা হয়েছিল প্রধানমন্ত্রীর উপহারের ২০টি ঘর। গত কয়েকদিনে মেঘনার ঢেউয়ের তোড়ে ঘরগুলোর সামনের ভাগে নির্মিত গাইডওয়ালে দেখা দিয়েছে ফাটল। ভাঙন ঝুঁকিতে রয়েছে ঘরগুলো।
খবর পেয়ে গতকাল বুধবার বেলা ১১টার দিকে সার্বিক অবস্থা পর্যবেক্ষণ এবং করণীয় ঠিক করতে ঘটনাস্থলে পরিদর্শন করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।
জেলা প্রশাসক পরিদর্শন শেষে প্রকৌশলীদের সঙ্গে কথা বলে তাদের মতামতের ভিত্তিতে গাইডওয়ালের ভাঙন প্রতিরোধকল্পে অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, যেহেতু বর্ষা মৌসুম চলমান আর গত কয়েকদিন ধরে ধারাবাহিকভাবে বৃষ্টি হচ্ছে, এ অবস্থায় বড় কোনো কাজ করা যাবে না। আপাতত জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা করবেন তারা। পরবর্তী সময়ে ভাঙন প্রতিরোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, বালুয়াকান্দি ইউনিয়নের বড় রায়পাড়ায় মেঘনা নদীর তীর ঘেঁষে মুজিববর্ষের ঘর নির্মাণের স্থান নির্বাচন করার পর থেকে এলাকাবাসী প্রকল্পটির স্থায়িত্বের স্বার্থে অন্য কোথাও সরিয়ে নিতে আহ্বান জানান। কিন্তু এলাকাবাসীর সে দাবি উপেক্ষা করে সেখানেই গৃহনির্মাণের কাজ চালিয়ে যায় উপজেলা প্রশাসন। কাজের মান নিয়েও প্রশ্ন ওঠে জনমনে। এর মধ্যে হালকা বৃষ্টিতে একটি ঘরের কিছু অংশ ধসে পড়লে সে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে সমালোচনার ঝড় ওঠে। গঠন করা হয় তদন্ত কমিটি। তড়িঘড়ি করে তা মেরামত করে উপজেলা প্রশাসন। এদিকে এক বছরের মাথায় গাইডওয়ালে ভাঙন দেখা দেয়ায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে এলাকাবাসী মনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়