দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডাকাতদের অপতৎপরতা কমাতে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ দেশের বিভিন্ন এলাকার ডাকাত দলের সরদারদের গ্রেপ্তার করেছে। পাশাপাশি এ বিষয়ে পুলিশ খুব তৎপর হওয়ায় রাজধানীতে কমে গেছে ডাকাতির ঘটনা। তবে দেশের বিভিন্ন এলাকায় বন্যা ও বর্ষাকাল ঘিরে আবারো ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে উত্তরখানের একটি বাসায় ডাকাতির ঘটনায় আসামিদের গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ আশঙ্কা প্রকাশ করেন।
ডিবিপ্রধান বলেন, ডাকাতরা এখন অনেক কৌশলী হয়ে গেছে। তারা জানে, আমরা তথ্যপ্রযুক্তির মাধ্যমে তাদের সন্ধান পেয়ে যাব। তাই তারা কোনো ডিভাইস ব্যবহার করে না। আমরাও বিভিন্ন কৌশল অবলম্বন করে তাদের গ্রেপ্তার করছি। তবে যেহেতু বন্যা হচ্ছে ও সামনে বর্ষাকাল, এতে ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তবে এ ব্যাপারে আমরা সচেষ্ট আছি। তিনি বলেন, বাসে ডাকাতি হওয়াকে কেন্দ্র করে আমরা প্রচুর ডাকাত গ্রেপ্তার করেছি। এর ফলে গত মে মাসে ডাকাতির কোনো মামলা হয়নি এবং বাসে ডাকাতির ঘটনাও দেখা যায়নি।
উত্তরখানের ডাকাতির ঘটনার বিষয়ে অতিরিক্ত কমিশনার বলেন, গত এপ্রিল মাসে রাজধানীর উত্তরখান এলাকায় একটি বাসায় ডাকাতি হয়েছিল। এ ঘটনায় ডাকাত দলটি ওই বাসা থেকে ৩ লাখ ৩১ হাজার টাকা ও স্বর্ণালঙ্কারসহ মোট ৮ লাখ ৩৭ হাজার ৭৫০ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বাসার মালিক মো. আহসান উদ্দিন বাদী হয়ে উত্তরখান থানায় একটি মামলা করেন। মামলা হওয়ার পর ডিবি উত্তরা বিভাগ তদন্ত শুরু করে। একপর্যায়ে গত সোমবার গাজীপুরের নোয়াগাঁও থেকে এই ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করে ডিবি উত্তরা বিভাগ।
গ্রেপ্তারকৃতরা হলো- মো. জাকির হোসেন, মো. সবুজ, মো. ওমর ও মো. ওসমান গনি স্বপ্ন। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি স্বর্ণের চেইন, নগদ ১৪ হাজার টাকা, একটি চাপাতি, ২টি লিভার, ২টি সেলাই রেঞ্জ, একটি স্ক্রু ডাইভার ও একটি চাকু জব্দ করা হয়। তাদের সবার বাড়ি দক্ষিণবঙ্গে। গ্রেপ্তারকৃতরা ঢাকার আশপাশে ডাকাতি করে পালিয়ে যেত। উত্তরখানের মামলা ছাড়াও গ্রেপ্তারদের বিরুদ্ধে আরো একাধিক মামলা রয়েছে। বাস ডাকাতির বিভিন্ন ঘটনায় কতজন গ্রেপ্তার হয়েছে তা জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, এখন পর্যন্ত শতাধিক ডাকাত গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর এমনও দেখা গেছে সারাদিন ফুডপাণ্ডায় ডেলিভারি করে বা ভ্যান চালায়, আর রাতে ডাকাতি করে বেড়ায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়