গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

কসবা : পাহাড়ি ঢলে ৭ লাখ টাকার মাছ ভেসে গেছে

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : কসবায় পাহাড়ি ঢলে ভেসে গেছে বাচ্চু মিয়ার ৪ একর জলাশয়ের মাছ। বিভিন্ন জাতের প্রায় ৭ লাখ টাকার মাছ ভেসে গেছে। মাছ হারিয়ে এবং ফিশ ফিডের দোকানে প্রায় ৩ লাখ টাকার বকেয়া নিয়ে নিরুপায় হয়ে পড়েছেন নোয়াপাড়া গ্রামের বাচ্চু মিয়া। তিনি আর্থিক সহায়তার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও বিনাউটি ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন করেছেন।
খোঁজ নিয়ে জানা যায়, কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত. আবদুল হামিদের ছেলে মৎস্য চাষি মো. বাচ্চু মিয়া একই গ্রামের সাজিদুল হক ভুইয়ার কাছ থেকে ৪ একর জলাশয় ২ বছর আগে ইজারা নিয়ে মাছ চাষ করেন। গত ১৭ জুন অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে তার জলাশয়ের প্রায় ৭ লাখ টাকার মাছ পানিতে ভেসে গেছে। বাচ্চু মিয়া সাংবাদিকদের জানান, তিনি ধারদেনা করে জলাশয়ে মাছ চাষ করেছিলেন। ফিডের দোকানেও ৩ লাখ টাকা বকেয়া রয়েছে। মাছগুলো এক থেকে দেড় কেজি ওজনের হয়েছিল। ঢলে মাছ ভেসে যাওয়ায় পথ দেখছেন না তিনি। পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। দুই মেয়ে এক ছেলে স্ত্রী নিয়ে এখন বিপাকে আছেন। তাই আর্থিক সহায়তার জন্য লিখিত আবেদন করেছেন।
এদিকে উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার ১২০টি পুকুর, দীঘি ও জলাশয়ের প্রায় ৬০ লাখ টাকার মাছ ভেসে গেছে। ক্ষতিগ্রস্ত পুকুর, দীঘি জলাশয়ের প্রকৃত তথ্যাদি মৎস্য চাষিদের কাছ থেকে সংগ্রহ করা হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিদের তালিকা সংগ্রহ করে ঊর্ধŸতন কর্তৃপক্ষের বরাবরে পাঠানো হবে। আর্থিক বরাদ্দ পাওয়ার পর ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়