গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

অধ্যাপক গোলাম মোস্তফা স্মরণ : পীরগঞ্জে শহীদ বুদ্ধিজীবী স্মৃতি ৭১ উদ্বোধন

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক গোলাম মোস্তফার সমাধি সংরক্ষণ এবং তার স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার শহরের রঘুনাথপুর এলাকায় নবনির্মিত শহীদ বুদ্ধিজীবীর স্মৃতিস্তম্ভ ‘স্মৃতি ৭১’-এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম। অনুষ্ঠানে বক্তব্য দেন- উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ইব্রাহীম খান, সাবেক পৌর চেয়ারম্যান গোলাম হুসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শামিমুজ্জামান জুয়েল, অধ্যাপক তৈয়ব আলী, সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহীদ সন্তান আসাদুজ্জামান, সিনিয়র সাংবাদিক ফজলে ইমাম বুলবুল, পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাবেক সভাপতি মেহের এলাহী প্রমুখ। এ সময় জাসদের উপজেলা সভাপতি দীপেন রায়, সিপিবির সভাপতি প্রভাত সমীর শাহাজাহান, পীরগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, সহসম্পাদক দুলাল সরকার, অর্থ সম্পাদক বুলবুল আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক তারেক হোসেন, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
তিন লাখ টাকা ব্যয়ে এ নির্মাণকাজ বাস্তবায়ন করে উপজেলা প্রশাসন। ১৯৭১ সালের ১৭ এপ্রিল পীরগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফাকে শহরের নিজ বাসা থেকে ধরে নিয়ে যায় পাকিস্তানি হানাদার বাহিনী। পরে জামালপুর ইক্ষু খামারে গোলাম মোস্তফাসহ ৭ জনকে নির্মমভাবে হত্যা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়