দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সিংড়ায় মানববন্ধন : ডাহিয়া দীঘির অবৈধ লিজ বাতিলের দাবি

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়ায় ভুয়া কাগজপত্র দাখিল করে অবৈধভাবে ডাহিয়া দীঘির লিজ নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ডাহিয়া মৎস্যজীবী সমবায় সমিতি ও গ্রামবাসী। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ডাহিয়া দীঘির পাড়ে সহ¯্রাধিক নারী-পুরুষ ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন।
মানববন্ধনে সভাপতিত্ব করেন ডাহিয়া মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ও সাবেক ইউপি সদস্য খয়ের উদ্দিন। বক্তব্য রাখেন ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রুবেল হোসেন, মৎস্যজীবী রাকিবুল ইসলাম, গ্রামপ্রধান রুহুল আমিন, শাজাহান আলী, মোজাহার আলী, নাসরিন বেগম, আব্দুল হাকিম, নিজাম উদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে ডাহিয়া দীঘি উপজেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির কাছ থেকে বন্দোবস্ত নিয়ে ব্যবহার করছে স্থানীয় মৎস্যজীবী সমবায় সমিতি ও গ্রামবাসী। কিন্তু হঠাৎ প্রশাসনকে ভুল বুঝিয়ে জাল দলিল ও খাস জায়গার দাগ নম্বর দিয়ে মাত্র ২২ হাজার টাকায় আগামী তিন বছরের জন্য লিজ নিয়েছে বকুল হোসেন নামের এক সাবেক ছাত্রলীগ নেতা। যেখানে প্রতি বছর মৎস্যজীবী ও গ্রামবাসীরা ১ লাখ ৩০ হাজার টাকা দিয়ে থাকে সরকারি ফান্ডে। এতে সরকার রাজস্ব হারাবে এবং গ্রামবাসীর মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে একটি কুচক্রী মহল। এ বিষয়ে মৎস্যজীবী ও গ্রামবাসীরা স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। সিংড়ার ইউএনও এম এম সামিরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়