বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন আগামীকাল

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের আগে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বার্তায় জানানো হয়েছে, আগামীকাল বুধবার বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে। বরাবরের মতোই রাষ্ট্রীয় প্রচারমাধ্যম বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার এ সংবাদ সম্মেলন সরাসরি স¤প্রচার করবে।
প্রসঙ্গত, আগামী শনিবার পদ্মা নদীর ওপর নিজস্ব অর্থায়নে নির্মিত দেশের অন্যতম বৃহৎ অবকাঠামো প্রকল্প পদ্মা সেতুর উদ্বোধন করবেন শেখ হাসিনা। সেদিন উৎসব হবে সারাদেশে। এদিকে টানা বৃষ্টি আর প্রবণ বর্ষণে সিলেট, সুনামঞ্জসহ দেশের বেশ কিছু এলাকায় চলছে বন্যা। বন্যা পরিস্থিতি এবং বন্যার্ত মানুষের দুর্দশা সরজমিন দেখতে আজ মঙ্গলবার সিলেটে যাচ্ছেন প্রধানমন্ত্রী।
গত রবিবার নিজ কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সিলেট ও সুনামগঞ্জের বন্যার খবর নিয়মিত রাখছেন তিনি এবং পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি তার সরকারের রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, সংবাদ সম্মেলনে পদ্মা সেতু এবং সিলেট অঞ্চলের চলমান বন্যা নিয়ে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আম উপহার মমতা ও মানিক সাহাকে
কাগজ ডেস্ক : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এক হাজার এবং ত্রিপুরা রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা ও রাজ্যের গণ্যমান্য ব্যক্তিদের জন্য আম্রপলিসহ বিভিন্ন জাতের ৮০০ কেজি আম পাঠিয়েছেন। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
শেখ কাজিম উদ্দিন, বেনাপোল (যশোর) থেকে জানান, গতকাল সোমবার দুপুরে আমগুলো ২০০ কার্টনে ভরে বেনাপোল চেকপোস্টের আমদানি-রপ্তানি মূলগেট দিয়ে পাঠানো হয়। বেনাপোল শূন্যরেখায় ভারতের প্রতিনিধিদলের কাছে বাংলাদেশের প্রতিনিধিদল এ উপহারের আম হস্তান্তর করে।
এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন- বেনাপোল কাস্টম হাউসের ডেপুটি কমিশনার তানভীর আহমেদ, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থলবন্দরের ডেপুটি ডাইরেক্টর (ট্রাফিক) মামুন কবির তরফদার ও পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া।
ভারতের পক্ষে ছিলেন- পশ্চিমবঙ্গ পুলিশের ডিআইজি সুকেশ জেল, থার্ড সেক্রেটারি শেখ মারেফাত তরিকুল ইসলাম, প্রটোকল অ্যাসিস্ট্যান্ট আজিজুল আলম ও এস কে ইমাদ। এ সময় ভারত-বাংলাদেশের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জুটন বনিক, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে জানান, সোমবার দুপুর পৌনে ১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ১৬০টি কার্টনে করে আমগুলো ত্রিপুরায় পাঠানো হয়।
আগরতলা স্থলবন্দরের শূন্যরেখায় আমগুলো গ্রহণ করেন ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ। আমগুলো পাঠানোর ক্ষেত্রে আখাউড়া স্থলবন্দরের শোয়েব ট্রেড ইন্টারন্যাশনাল কাস্টমসসহ সব কার্যক্রম সম্পন্ন করে।
শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী রাজীব উদ্দিন ভূঁইয়া জানান, ঢাকার একটি প্রতিষ্ঠানের মাধ্যমে আমগুলো পাঠানো হয়েছে। আখাউড়া স্থলবন্দরের আনুষঙ্গিক কাজগুলো তার প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন করে সহকারী হাইকমিশনারের কাছে আমগুলো হস্তান্তর করা হয়। এর আগে রবিবার রাতে আমগুলো আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছে।
আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ জানান, প্রতি বছরই প্রধানমন্ত্রী এমন উপহার পাঠিয়ে থাকেন। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও আত্মিক সম্পর্কেরই নিদর্শন এটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়