মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেট সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষকে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট।
বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা গতকাল রবিবার বিকাল ৪টায় সিপিবি অফিসে অনুষ্ঠিত হয়। সভায় সিলেট সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষকে উদ্ধার তৎপরতা ও ত্রাণ কার্যক্রমে সরকারের উদাসীনতা, বন্যাকবলিত মানুষ উদ্ধারে সরকার প্রশাসনের সমন্বয়হীনতায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে। বৈঠকে বলা হয়, সিলেট, সুনামগঞ্জে দ্বিতীয় দফা বন্যায়ও সরকারের আগাম কোনো সতর্ক বার্তা প্রদান করতে পারেনি, যা চরম দায়িত্বহীনতার পরিচয় বহন করে। সভায় সরকার বন্যাপীড়িতদের পর্যাপ্ত ত্রাণ কার্যক্রম পরিচালনায় মনোযোগ না দিয়ে পদ্মা সেতু উদ্বোধনের উৎসব ডামাডোলে মশগুল থাকা এবং কোটি কোটি টাকা খরচেরও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। বাম জোট পদ্মা সেতু উদ্বোধনের নামে বিলাসিতা না করে সেই অর্থ বন্যার্তদের জন্য খাদ্য, পানি বিশুদ্ধকরণ ওষুধ, খাবার পানি, ওষুধ ও চিকিৎসায় ব্যয় করার দাবি জানান। বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ইউসি এসপি সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ্ আলম, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলী, বাসদ সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, ইউসিএলবির সম্পাদক মোশারফ হোসেন নান্নু, সিপিবি কেন্দ্রীয় সদস্য আব্দুল্লাহ কাফী রতন, বিধান দাস, সীমা দত্ত, রুবেল সিকদার প্রমুখ নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়