বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

দ্বিতীয় টেস্টের দলে শরিফুল

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদন : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ডাক পেয়েছেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। দলে যোগ দিতে গতকাল সন্ধ্যায় ঢাকা ছেড়েছেন তিনি।
চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য প্রাথমিকভাবে ঘোষিত টেস্ট স্কোয়াডে দলে ছিলেন না এই বাঁহাতি পেসার। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে অন্য সাতজনের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা ছিল তার। তবে আচমকাই শরিফুলকে দ্বিতীয় টেস্টের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।
তার দলে অন্তর্ভুক্তির বিষয়টি গতকাল এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিবৃতিতে বলা হয়, বাঁহাতি পেসার শরিফুল ইসলাম টেস্ট দলের সঙ্গে যোগ দেয়ার জন্য সেন্ট লুসিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। ২৪ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে। ২১ বছর বয়সী এই পেসার ২০২১ সালের এপ্রিলে অভিষেকের পর থেকে বাংলাদেশের জার্সিতে চারটি টেস্ট খেলেছেন।
একপ্রকার হোমওয়ার্ক ছাড়াই উইন্ডিজের উদ্দেশে তড়িঘড়ি করে বিমান ধরতে হচ্ছে তাকে। গতকাল বিকালে বিসিবি একাডেমি থেকে বিমানবন্দর যাওয়ার সময় সংবাদমাধ্যমে এ প্রসঙ্গে তিনি বলেন, আমার জন্যই এই সুযোগ পাওয়া খুবই রোমাঞ্চকর। খুব ইচ্ছে ছিল ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলার। যাচ্ছি এখন। দেখা যাক যাওয়ার পরে কী হয়। মনে হচ্ছে ভালো অবস্থানে আছি।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কার্যকর বোলিং সম্পর্কে এরই মধ্যে প্রাথমিক ধারণা পেয়ে গেছেন শরিফুল। এ বিষয়ে তার ভাষ্য, ‘আমি যা দেখেছি, ওইখানে বল জায়গায় করলেই সুবিধাটা পাওয়া যাচ্ছে। ওদের ক্ষেত্রেও, আমাদের ক্ষেত্রেও। চেষ্টা করবো লাইন ও লেংন্থ ঠিক রেখে বোলিং করার।’ এবারের ক্যারিবীয় সফরে নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছেন শরিফুলকে। প্রথমবারের মতো ডিউস বলে টেস্ট খেলবেন তিনি।
২০২১ সালে বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয় শরিফুলের। এখন পর্যন্ত সাদা পোশাকে চারটি টেস্ট খেলেছেন তিনি। চার ম্যাচে তার উইকেট সংখ্যা ৬টি। ওয়েস্ট ইন্ডিজ সফরে এবার ২ টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ২৪ জুন সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়