মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

নিত্যপণ্যের সংকটে সিলেট : সরবরাহ কম থাকায় দাম বাড়িয়ে দিয়েছেন বিক্রেতারা

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলাম, সিলেট ব্যুরো : প্রায় সব উপজেলার পাশাপাশি সিলেট মহানগরীর একটি বড় অংশ এখন পানিতে নিমজ্জিত। গ্রামাঞ্চলের মতো শহরেরও বেশ কিছু দোকানপাট বন্ধ। এতে নিত্যপণ্যের সংকট প্রকট হচ্ছে।
সিলেটের বড় পাইকারি বাজার কালিঘাট পানিতে তলিয়ে যায় প্রথম দিকেই। একই সময়ে নগরীর কাজির বাজার, মদিনা মার্কেট, শহরতলীর টুকের বাজারেও বন্যার কারণে অধিকাংশ খুচরা দোকানে পণ্য সরবরাহ ব্যাহত হয়। অনেক এলাকায় খুচরা দোকান পানিতে তলিয়ে যাওয়ায় নিত্যপণ্যের সংকট দেখা দিয়েছে। সরবরাহ কম কিন্তু ক্রেতাদের অতিরিক্ত পণ্য ক্রয় সংকটের কারণ বলে মনে করছেন অনেকে।
এদিকে সরবরাহ কম থাকার কারণে দাম বাড়িয়েছেন একশ্রেণীর ব্যবসায়ী। ডিম, আলু, চাল, ডাল, তেল, শাকসবজি, মুড়ি- সব কিছুর দাম বেড়েছে। শনিবার বিদ্যুৎ বিচ্ছিন্নতার খবরে মোমাবাতি ও দেশলাইয়ের দাম বেড়েছে কয়েক গুণ। যোগাযোগ বিচ্ছিন্নতার অজুহাতে বেড়েছে মাছের দামও।
নগরীর শাহী ঈদগাহ এলাকার বাসিন্দা আহমেদ কাউছার বলেন, বৃষ্টির কারণে গত কয়েকদিন বের হতে পারিনি। আজ বাজারে এসে ভিমরি খেতে হয়েছে। একই এলাকার দোকানদার খোকন মিয়া বলেন, কয়েক দিন থেকেই কালিঘাট বন্ধ। জিনিস পাওয়া যাচ্ছে না। যা কিছু আনা যায়, তাও বেশি দাম দিয়ে। যে কারণে বেশি দামে বিক্রি করতে হয়। তিনি বলেন, ৬ ঘণ্টা বিদ্যুৎ ছিল না। ক্রেতারা মোমবাতি আর দেশলাইয়ের ওপর হামলে পড়েছেন। মাত্র দুই ঘণ্টায় আমার দোকানের সব মোমবাতি শেষ হয়ে গেছে। এতে অসাধু ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দেন।
পানিতে টুকের বাজার ও সোবহানিঘাট কাঁচাবাজারের আড়ত ডুবে যাওয়ায় দাম বেড়েছে শাকসবজির। সিলেট চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ বলেন, বন্যায় সিলেটের সবচেয়ে বড় পাইকারি বাজার কালীঘাট ও কাজীরবাজার পানির নিচে চলে গেছে। পাশাপাশি খুচরা ব্যবসায়ীদেরও বেশির ভাগেরই ব্যবসা প্রতিষ্ঠান তলিয়ে গেছে, পণ্য সরবরাহ কম। এতে নিত্যপণ্যের কিছুটা সংকট দেখা দিয়েছে। এছাড়া ক্রেতারাও প্রয়োজনের তুলনায় বেশি পণ্য কিনছেন। সংকটের এটাও একটা কারণ। তিনি বলেন, আমরা বাজার মনিটর করছি, আশা করছি এ সংকট কেটে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়