আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

পাথরঘাটায় মাথা গোঁজার ঠাঁই পেল ৫০ পরিবার

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:২২ পূর্বাহ্ণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : ‘মুই এখন একটা মাথা গোঁজার ঠাঁই পাইছি! প্রধানমন্ত্রী মোগো একখান ঘর দেছে, জমি দিছে তার জন্য খাস দিলে দোয়া হরি!’ কথাগুলো বললেন পাথরঘাটার গৃহহীন পরিবারের সদস্য রনি বেগম, সেলিনা বেগম এবং রোকেয়া বেগম।
পাথরঘাটায় ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের জন্য প্রাধনমন্ত্রীর দেয়া উপহারের ৫০ ঘরের চাবি উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এসব চাবি হস্তান্তর করেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোকসেদুল আলম, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, কাউন্সিলর জহিরুল হক খান চিনু, রোকনুজ্জামান রোকন, আবু বকর সিদ্দিক মিল্লাত প্রমুখ।
পাথরঘাটা পৌর শহরের তিন নম্বর ওয়ার্ডে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পেছনে নবনির্মিত আশ্রয়ণ প্রকল্প ২-এ প্রায় দুই একর সরকারি জমি উদ্ধার করে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের জন্য প্রাধনমন্ত্রীর দেয়া উপহারের ঘর তৈরি করা হয়েছে। এখানে ৫০টি পরিবারের জন্য তিন শতাংশ জমির ওপর আলাদা আলাদা ঘর নির্মিত হয়েছে।
প্রতিটি ঘরের সামনে ও পেছনে রয়েছে উন্মুক্ত স্থান ও প্রশস্ত দুটি সড়ক। এছাড়া রয়েছে মসজিদ, পুকুর, খেলার মাঠসহ সুপেয় পানির জন্য ওয়াটার প্ল্যানিং ব্যবস্থা। প্রধানমন্ত্রীর দেয়া জমিসহ উপহারের ঘর পেয়ে উপকারভোগীদের চোখে-মুখে আনন্দের হাসি লক্ষ্য করা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়