সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

বোয়ালমারীতে স্বাস্থ্যকেন্দ্রের গাছ কাটলেন শিক্ষক

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : বোয়ালমারী উপজেলার একটি উপস্বাস্থ্য কেন্দ্রের ৯টি মেহগনি গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ খালেদুর রহমান।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদীতে উপস্বাস্থ্য কেন্দ্রের নামে কাদিরদী মৌজার ৫ নম্বর খতিয়ানে ৪৭১৯নং দাগে ১০ শতাংশ ও ৪৭২০নং দাগে ১০ শতাংশ জমিতে ৯টি দামি মেহগনি গাছ কেটে ফেলেছেন কাদিরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার মাহাবুবুর রহমান। গত ১১ থেকে ১৩ জুন এসব গাছ কাটা হয়। কাদিরদী উপস্বাস্থ্য কেন্দ্রে কর্মরত উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. মো. নুরুল ইসলাম জানান, বিভাগীয় প্রশিক্ষণে ১১ থেকে ১৩ জুন তিনি ঢাকায় থাকাকালে গাছগুলো কেটে নেয়া হয়।
উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোহাম্মদ খালেদুর রহমান বলেন, কাদিরদী উপস্বাস্থ্য কেন্দ্রের জায়গা থেকে প্রধান শিক্ষক খন্দকার মাহাবুবুর রহমান ৯টি মেহগনি গাছ কেটে নেয়ার বিষয়টি জানতে পেরে গত বুধবার উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে। কাদিরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার মাহাবুবুর রহমান বলেন, গাছগুলো স্কুলের জায়গায়। পরিচালনা পর্ষদের অনুমতি নিয়ে কাটা হয়েছে।
উপস্বাস্থ্য কেন্দ্রের পার্শ্ববর্তী বাড়িওয়ালা মো. হানিফ শেখ বলেন, ১০-১২ বছর আগে মেহগনি গাছগুলো লাগিয়েছিলেন ডা. ইব্রাহিম শেখ। কর্তনকৃত গাছগুলো হাসপাতালের জায়গার মধ্যে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম বলেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা আমাকে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন। এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। বিষয়টি আমরা পর্যালোচনা করে ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়