সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

বিভিন্ন স্থানে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মিথ্যা মানহানি মামলা দায়েরের প্রতিবাদে ও হয়রানিমূলক এ মামলা প্রত্যাহারের দাবিতে ঝিনাইদহ ও পটুয়াখালীর রাঙ্গাবালীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
ঝিনাইদহ : ঝিনাইদহ প্রেস ক্লাব চত্বরে ঝিনাইদহ সাংবাদিক সমাজের উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা বলেন- মামলা, হামলা ও নির্যাতন করে সাংবাদিকদের কণ্ঠ রোধ করা যাবে না। তারা অবিলম্বে ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক ও বার্তা সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। মামলা প্রত্যাহার করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
গত ৫ জুন বেলা সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ প্রেস ক্লাব চত্বরে ঝিনাইদহ প্রেস ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ভোরের কাগজের ঝিনাইদহ জেলা প্রতিনিধি রোকনুজ্জামান মিলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- একুশে টেলিভিশনের ঝিনাইদহ জেলা প্রতিনিধি ও ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম রায়হান, আমার সংবাদের জেলা প্রতিনিধি কে এম সালেহ, ইউএনবি জেলা প্রতিনিধি আমিনুর রহমান টুকু,বিজয় টিভির জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম হিরো, মাই টিভির জেলা প্রতিনিধি মিঠু মালিথা, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি আলী আহমেদ লিকু, দেশ টিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান সবুজ, বাংলাদেশ পোস্ট জেলা প্রতিনিধি দেলোয়ার কবিরসহ আরো অনেকে।
রাঙ্গাবালী (পটুয়াখালী) : রাঙ্গাবালী প্রেস ক্লাবের উদ্যোগে গত সোমবার সকালে ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও স্থানীয় সচেতন নাগরিকরা। এ সময় ভোরের কাগজের রাঙ্গাবালী প্রতিনিধি কামরুল হাসান রুবেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সময় টিভির পটুয়াখালী রিপোর্টার সিকদার জাবির হোসেন, প্যানেল চেয়ারম্যান মশিউর রহমান শিমুল, ইউপি সদস্য আবু সাইদ, দৈনিক ইনকিলাবের প্রতিনিধি শাহ নেওয়াজ, মানবকণ্ঠের জাওয়াদুল কবির প্রিতম ও মুক্তখবরের আব্দুল্লাহ আল ইমরান প্রমুখ।
মানববন্ধনে বক্তরা বলেন, একের পর এক সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হামলা হচ্ছে। এভাবে দেশে স্বাধীন সাংবাদিকতা বাধাগ্রস্ত হচ্ছে। এ ব্যাপারে সরকারকে পদক্ষেপ নিতে হবে। ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়