সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

বন্দরনগরীতে ফের জলাবদ্ধতা হাঁটু জলে নগরবাসীর দুর্ভোগ

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : থেমে থেমে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতে চট্টগ্রাম নগরীর অধিকাংশ নি¤œাঞ্চল ডুবে গেছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হওয়া বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় দুর্ভোগে পড়তে হয় নগরবাসীকে। তবে বিকালে বৃষ্টি কমে আসলে এসব এলাকা থেকে পানি নেমে যেতে শুরু করে। আজ শুক্রবারও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়, এ বৃষ্টি আরো কয়েক দিন চলবে। তবে তা থেমে থেমে হবে। একটানা ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আপাতত কম। এছাড়া চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। গতকাল বিকাল ৩টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস কর্মকর্তা শেখ হারুনুর রশিদ বলেন, বর্ষাকাল চলছে, তাই থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। বর্ষার স্বাভাবিক বৃষ্টি হলেও কোনো সতর্ক সংকেত নেই।
সকালের বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকায় পানি উঠতে শুরু করে। সরজমিন দেখা গেছে, নগরের দুই নম্বর গেট, কাতালগঞ্জ, বহদ্দারহাট, ওয়ারলেস, প্রবর্তক মোড়, ষোলশহর, মুরাদপুর, চকবাজার, আগ্রাবাদ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে অফিসে যাওয়া ও প্রয়োজনে বের হওয়া লোকজন বিপাকে পড়ে। এছাড়া সড়কে যানবাহনের অপ্রতুলতায় ভোগান্তি আরো বেড়ে যায়।
নগরীর বহদ্দারহাট এলাকায় থাকেন জুলফিকার। তিনি বলেন, সামান্য বৃষ্টি হলেই পানি উঠবে। এটা যেন নিয়ম হয়ে গেছে। বর্ষা এলেই নগরবাসীর দুর্ভোগের সীমা থাকে না। জলাবদ্ধতা নিরসনে কাজ চলছে, তবে সুফল পাচ্ছি না। ষোলশহরের বাসিন্দা সিরাজুল ইসলাম বলেন, অফিসে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়েছি। সড়কে প্রায় হাঁটু পানি ছিল। এই জলাবদ্ধতা থেকে চট্টগ্রামবাসী কবে মুক্তি পাবে, কারো জানা নেই। নগরের চকবাজার এলাকার বাসিন্দা আজিজুর রহমান বলেন, খালগুলো এখনো পরিষ্কার করা হয়নি। তাই বৃষ্টি হলেই ঘরবাড়িতে পানি উঠে যাচ্ছে। এবারো তার ব্যতিক্রম হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়