মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

টিএসসির চত্বরে বর্ষা উৎসব কাল

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামীকাল ১৫ জুন বুধবার বর্ষা উৎসব-১৪২৯। বর্ষা উৎসব উদযাপন পরিষদের আয়োজনে আষাঢ়স্য প্রথম দিবসটি এবার উদযাপন করা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ভেতরে সবুজ চত্বরে।
প্রতি বছরের মতো এবারেও সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠানের শুভ সূচনা হবে যন্ত্র সংগীতের মধ্য দিয়ে। বর্ষা কথন পর্বে অংশগ্রহণ করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা, সাহিত্যিক ও গবেষক ড. হায়াৎ মামুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। স্বাগত বক্তব্য দেবেন বর্ষা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট, সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি, বিশিষ্ট নৃত্যশিল্পী, লেখক ও গবেষক, অধ্যাপক ড. নিগার চৌধুরী। এছাড়া প্রতীকীভাবে ধরিত্রীকে সবুজ করার লক্ষ্যে শিশু-কিশোরদের মাঝে বনজ, ফলদ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হবে।
এ উৎসবে একক সংগীত পরিবেশন করবেন মহাদেব ঘোষ, প্রিয়াংকা গোপ, অনিমা রায়, তানভির সজিব, বিমান চন্দ্র বিশ্বাস, রতœা সরকার, অনিমা রায় ও নবনীতা জাইদ চৌধুরী। একক আবৃত্তি পরিবেশন করবেন আহকাম উল্লাহ, মাসকুর-এ-সাত্তার কল্লোল ও নায়লা তারাননুম চৌধুরী কাকলি, দলীয় নৃত্য পরিবেশন করবেন স্পন্দন (নৃত্য পরিচালনা : অনিক বসু), নৃত্যাক্ষ (নৃত্য পরিচালনায় : সালমা মুন্নী), সুরবিহার, নিক্কণ পারফরমিং আর্ট সেন্টার (নৃত্য পরিচালনায় : মানমী অর্থি) ও নৃত্যজন (নৃত্য পরিচালনায় : নাঈম হাসান সুজা)।
দলীয় সংগীত পরিবেশন করবে বহ্নিশিখা, স্ব-ভূমি লেখক শিল্পী কেন্দ্র, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, পঞ্চভাস্কর, সুরবিহার ও সুর সাগর ললিতকলা একাডেমি। অনুষ্ঠানে স্ববান্ধব সবার আমন্ত্রণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়