মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

এবার পতেঙ্গার এক কন্টেইনার ডিপোতে আগুন

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের একটি বেসরকারি ডিপোতে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত পৌনে ৯টার দিকে পতেঙ্গা ভারটেক্স কনটেইনার ডিপোতে থাকা একটি তুলার কন্টেইনার থেকে আগুনের সূত্রপাত হয়। সোয়া ৯টার দিকে দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে অগুন নিভিয়ে ফেলেন। এ সময় ডিপোর শ্রমিক ও আশপাশের এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইপিজেড ফায়ার স্টেশনের লিডার মো. শহীদুল্লাহ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
ফায়ার সার্ভিস সূত্র জানায়, ডিপোতে রাখা একটি তুলার কন্টেইনারে ধোঁয়া দেখে ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা সোয়া ৯টার দিকে ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন। ইপিজেড ফায়ার স্টেশনের লিডার মো. শহীদুল্লাহ জানান, কনটেইনারে রাখা তুলার গাঁইটে আগুন লাগে। তবে আশপাশের কন্টেইনারে ছড়ায়নি। কোনো ধরনের ক্ষতি হয়নি। এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি।
এর আগে গত ৪ জুন রাতে সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগে। আগুন নেভানোর একপর্যায়ে রাসায়নিকের কন্টেইনারে বিস্ফোরণ ঘটে ব্যাপক ধ্বংসযজ্ঞ হয়। এ বিস্ফোরণে এখন পর্যন্ত ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হন দুই শতাধিক মানুষ। তাদের বেশ কয়েকজনের অবস্থা এখনো আশঙ্কাজনক। ফায়ার সার্ভিসের ১০ কর্মী আগুন নেভাতে গিয়ে মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়