মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

একীভূত হচ্ছে পিডিপি ও ডেমোক্রেটিক লীগ

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেমোক্রেটিক লীগ (ডিএল) ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) একীভূত হয়ে একক রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত নিয়েছে। গতকাল সোমবার তোপখানা রোডে সভাটি অনুষ্ঠিত হয়।
জাতির বৃহত্তর স্বার্থে দল দুটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে উল্লেখ করে ডিএলের মহাসচিব সাইফুদ্দিন আহমেদ মনি বলেন, দেশ এক চরম সংকটে রয়েছে। গণতন্ত্রহীন দেশে মানুষের ভোটাধিকার নেই, মানবাধিকার নেই। প্রতিবাদ করলেই নির্যাতন। এ সংকট মুহূর্তে ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। তাই নব্য বাকশালকে মোকাবিলায় ডিএল ও পিডিপি ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তিনি আরো বলেন, সাবেক নির্বাচন কমিশনারদের বক্তব্যে স্পষ্ট হয়েছে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন বৈধ নয়। তাই এ সরকার অবৈধ। এ সময় ২০ দলীয় জোটসহ সব শক্তিকে ঐক্যবদ্ধ করে রাজপথে আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করার আহ্বান জানান তিনি। সভায় অবিভক্ত পিডিপি এর সাধারণ সম্পাদক বলেন, ভাষাসৈনিক অলি আহাদ ও ফেরদৌস আহমেদ কোরেশী আমাদের নেতা ছিলেন। জাতীয় লীগ, বাঙলা জাতীয় লীগ, ডিএল, পিডিপি নেতাকর্মীরা বিভিন্ন অবস্থানে আছেন কিংবা নিষ্ক্রিয় আছেন। জনগণের শাসন প্রতিষ্ঠা করতে ডিএল-পিডিপিকে ঐক্যবদ্ধ করার যে সিদ্ধান্ত হয়েছে সেটি চলমান আন্দোলনকে বেগবান করবে, গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির উন্মেষ ঘটাবে। তিনি অবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান। সভায় অন্যদের মধ্যে এডভোকেট মিজান, মতিউর রহমান, খোকন চন্দ্র দাস, মনির হোসেন, অ্যাডভোকেট আব্দুল হাই, অ্যাডভোকেট কামরুল হাই ছোটন, এহসানুল কবির দুলাল, আল-আমিন, সিদ্দিকুর রহমান ও মফিজুল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়