ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

মুসল্লিদের বিক্ষোভে বাধা : ঢাকার মোহাম্মদপুর ও সিদ্ধিরগঞ্জে ওসিসহ ৩ পুলিশ আহত

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতে ক্ষমতাসীন দল বিজেপির কেন্দ্রীয় নেত্রী নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল বিশ্বনবী মহানবী হযরত মোহাম্মদকে (সা.) অবমাননা করেছে এমন অভিযোগে মুসল্লিদের বিক্ষোভে বাধা দেয়ায় গতকাল শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর থানার ওসিসহ পুলিশ সদস্যদের উপর হামলা করেন মুসল্লিরা। তারা হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া নামাজের আগে মসজিদের ইমামের ওয়াজের সময় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেয়ার পর পিটুনিতে আহত হয়েছেন। তাকে ঢাকায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, জুমার নামাজের পর সারাদেশে মুসল্লিদের পূর্বনির্ধারিত বিক্ষোভ কর্মসূচি ছিল। নামাজ শেষে বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যানের সামনে জড়ো হন। ওসি তাদের বিক্ষোভের জন্য পাঁচ মিনিট সময় বেঁধে দিলে মুসল্লিরা ক্ষুব্ধ হন। পাঁচ মিনিট শেষ হওয়ার পর ওসি মুসল্লিদের বিক্ষোভে বাধা দিলে তার উপর হামলা চালানো হয়। হামলায় আহত হয়েছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ও এএসআই জাহাঙ্গীর আলম। আহত অবস্থায় ওসিকে উদ্ধার করে আগারগাঁও নিউরো সায়েন্স হাসপাতালে এবং এএসআই জাহাঙ্গীর আলমকে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওসি মাথায় ও ?বুকে আঘাত পেয়েছেন। তিনি শঙ্কামুক্ত আছেন। তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
পুলিশের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আহত পুুলিশ সদস্যদের চিকিৎসা দেয়া হচ্ছে। কেন এমন হয়েছে তা খতিয়ে দেখতে তদন্ত চলছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে অবমাননা করা হয়েছে- এমন অভিযোগে জুমার নামাজের পর রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের মুসল্লিরা বিক্ষোভ শুরু করেন। এ সময় মোহাম্মদপুর থানার ওসি বিক্ষোভ কর্মসূচি শেষ করার জন্য মুসল্লিদের পাঁচ মিনিট সময় বেঁধে দেন।
এদিকে নামাজের আগে মসজিদের ইমামের ওয়াজের সময় সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন। বক্তব্যের একপর্যায়ে তিনি বলেন, নবীকে নিয়ে কটূক্তি করা হয়েছে ভারতে। ভারতের বিষয় ভারতে থাকুক। এ নিয়ে আমরা নিজেদের দেশে বিশৃঙ্খলা না করি। একথা শুনে মুসল্লিরা ক্ষুব্ধ হয়ে প্রথমে তার সঙ্গে কথা কাটাকাটিতে জড়ান। একপর্যায়ে তারা জুতা নিক্ষেপ করেন। পরে তার উপর হামলা চালান মুসল্লিরা। এ সময় তাকে রক্ষা করতে গিয়ে দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন এবং মসজিদ কমিটির সভাপতি হাকিম মোহাম্মদ জয়নুল আবেদীনও আহত হন। পরে তাদের উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতির বাসায় নিয়ে গেলে সেখানেও হামলা চালান উত্তেজিত মুসল্লিরা। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান মতি ঘটনাস্থলে গিয়ে এসআই সৈয়দ আজিজুল হককে উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠান। কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে তাকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঠানো হয়।
সিদ্ধিরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, বিহারি ক্যাম্পের কিছু মাদক ব্যবসায়ী এসআই সৈয়দ আজিজুল হকের উপর ক্ষিপ্ত ছিল। কারণ তিনি এর আগে ওই এলাকায় বেশ কয়েকটি বড় মাদকবিরোধী অভিযান চালিয়েছিলেন। এ কারণেই হয়তো তার উপর পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। তদন্ত করে এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে গত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়