প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

হাইকোর্টের রুল : জুরাইনের ঘটনায় দুই আইনজীবীর রিমান্ড বাতিল নয় কেন

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের ওপর হামলার মামলায় দুই আইনজীবীকে রিমান্ডে নেয়ার ঘটনায় রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে আইনজীবীদের রিমান্ড কেন বাতিল হবে না, তা জানতে চেয়েছেন আদালত। সেইসঙ্গে রবিবারের মধ্যে মামলার নথিও তলব করা হয়েছে। ওইদিন এই বিষয়ে পরবর্তী শুনানি হবে।
জুরাইনের ঘটনায় দুই আইনজীবীকে রিমান্ডে নেয়ায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট আবেদন করেন এডভোকেট সৈয়দ ফজলে ইলাহী। এই আবেদনের শুনানি নিয়ে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রিটে দুই আইনজীবীর রিমান্ড মঞ্জুর করায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের ক্ষমতা কেড়ে (পাওয়ার সিজ) নেয়ার আবেদন করা হয়েছে।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার অনিক আর হক। রিটের পক্ষে উপস্থিত ছিলেন এডভোকেট মোমতাজ উদ্দিন মেহেদী, এডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া, এডভোকেট শাহ মঞ্জরুল হকসহ শতাধিক আইনজীবী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী, শেখ মোহাম্মদ মোরশেদ।
গত বুধবার রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই আইনজীবীসহ ৫ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া মামলার একমাত্র নারী আসামি আইনজীবী ইয়াসিন জাহান ভূঁইয়া নিশানকে জামিন দেয়া হয়। রিমাণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শিক্ষানবিশ আইনজীবী সোহাবুল ইসলাম রনি ও তার শ্যালক আইনজীবী ইয়াসিন আরাফাত, স্থানীয় বাসিন্দা মো. শরীফ, মো. নাহিদ এবং মো. রাসেল। তবে আইনজীবীদের বিক্ষোভের মুখে রিমান্ড আপাতত স্থগিত রয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়