সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

চাঁদপুর : আগুনে পুড়ল রেলস্টেশনের পরিত্যক্ত ঘর

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : চাঁদপুর শহরের বড়স্টেশন মাছ ঘাটের পাশে রকেট ঘাটসংলগ্ন এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সকালে রেলওয়ের একটি পরিত্যক্ত অবৈধ ককসিটের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে এলাকাবাসী ও ফায়ার সার্ভিস কর্মীদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে অল্পের জন্যে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পান স্থানীয় ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা জানান, রকেট ঘাটের পাশে রেলের পরিত্যক্ত একটি ঘরকে গোডাউন বানিয়ে অবৈধভাবে ইলিশ মাছ সরবরাহের ককসিট রেখে ব্যবসা করত স্থানীয় আলি হোসেন গাজী নামে এক ব্যক্তি। তাদের ধারণা, গোডাউনে মাদকসেবীদের মাদকের আগুন থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত।
স্থানীয়দের দাবি, তারা আগুন নিয়ন্ত্রণে আনায় এই গোডাউনের পাশেই সিলিন্ডার গ্যাস ও জ¦ালানি তেলের বড় একটি দোকান রক্ষা পেয়েছে। এছাড়া ভয়াবহ ক্ষতি থেকে রক্ষা পেয়েছে রেলস্টেশন, স্টিমার ঘাট ও মাছ ঘাট। নাম প্রকাশে অনিচ্ছুক পার্শ্ববর্তী সিলিন্ডার গ্যাস ও জ¦ালানি তেলের দোকানি বলেন, আলী হোসেন গাজি রেলের পরিত্যক্ত ঘর দখল করে অবৈধভাবে ককসিট রেখে ব্যবসা করছেন। তার জন্যে এইখানে আরো ৩ বার আগুন লেগেছিল। চাঁদপুর মৎস্য বণিক সমিতির সাধারণ সম্পাদক হাজী শবেবত বলেন, রেলের পরিত্যক্ত ঘরে ককসিট রেখে ব্যবসা করতে আমরা তাকে বহুবার বারণ করেছি। তার এই ককসিট থেকে এর আগেও অগ্নিকাণ্ড ঘটেছে। চাঁদপুর রেলস্টেশন মাস্টার শোয়েবুল শিকদার বলেন, ‘আমাদের ওই পরিত্যক্ত ঘরে কেউ থাকেন না। তবে সেখানে মাছ ঘাটের ব্যবসায়ীরা ইলিশ ও অন্যান্য মাছ সংরক্ষণে ব্যবহৃত ককসিট রাখতেন। তবে পুড়ে যাওয়া ককসিটগুলো কার বা কীভাবে আগুন লেগেছে তা আমার জানা নেই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়