রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

মেহেরপুর : দোকান উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর শহরের কোর্ট জামে মসজিদ প্রাঙ্গণের দোকান উচ্ছেদের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। গতকাল মঙ্গলবার শহরের কোর্ট মোড় এলাকায় রাস্তায় আগুন জ¦ালিয়ে মেহেরপুর-মুজিবনগর প্রধান সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয় হোটেল বাজার ব্যবসায়ী সমিতি।
জানা গেছে, মেহেরপুর হোটেল বাজার এলাকায় জেলা প্রশাসক কার্যালয়ের অদূরে কোর্ট জামে মসজিদের জায়গায় তৈরি করা ১৮টি দোকান মসজিদ কমিটির কাছ থেকে লিজ নিয়ে ব্যবসা করে আসছিলেন অনেকে।
পরে এসব স্থাপনা সরিয়ে ফেলার জন্য ব্যবসায়ীদের নোটিস দেয় জেলা প্রশাসন। নোটিসে কর্ণপাত না করে ব্যবসা চালিয়ে আসছিলেন দোকানিরা। গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে সদর উপজেলা সহকারী কমিশনার (খূমি) আবু সাইদের নেতৃত্বে প্রশাসনের একটি টিম কোর্ট মসজিদের সামনের দোকানপাট ভাঙা শুরু করে। এ সময় দোকান মালিক ও তাদের পরিবারের লোকজন সময় প্রার্থনা করেন। কিন্তু জেলা প্রশাসকের নির্দেশের কথা বলে ভাঙা শুরু করে প্রশাসন।
একপর্যায়ে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির নেতারা ঘটনাস্থলে পৌঁছলে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা সড়কে আগুন জ¦ালিয়ে অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জেলা প্রশাসনেন দাবি, সব আইন মেনেই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়