ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

সীতাকুণ্ড অগ্নিকাণ্ড : তদন্তে নিরপেক্ষ কমিশন গঠনের দাবি বিএনপির

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সীতাকুণ্ডের বিএম ডিপোর বিস্ফোরণের ঘটনা তদন্তে ‘নিরপেক্ষ কমিশন’ গঠনের দাবি জানিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ ঘটনার জন্য অবিলম্বে একটা নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করা উচিত। এর জন্য যারা দায়ী তাদের খুঁজে বের করা দরকার।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৯ জন নিহতের ঘটনায় জাতীয় শোক ঘোষণা করা উচিত ছিল বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, অন্য যে কোনো দেশে এমন ঘটনা ঘটলে শোক ঘোষণা করা হতো। নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান মির্জা ফখরুল।
তদন্ত কমিশন সম্পর্কে তিনি বলেন, সত্যিকার অর্থে বিশেষজ্ঞদের দিয়ে তদন্ত করতে হবে।
সীতাকুণ্ডের বিস্ফোরণে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে কিনা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই নেতিবাচক প্রভাব পড়বে।
আওয়ামী লীগ শোষকের দলে পরিণত হয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, এখন আর শোষিতের পক্ষে কথা বলার সুযোগ তাদের নেই। কারণ তারাই এখন শোষক হয়ে গেছে। তারা লুটপাটের সঙ্গে জড়িয়ে পড়ছে। বিদেশে অর্থ পাচার করছে। মানুষের সমস্ত আশা-আকাক্সক্ষা ধ্বংস করে দিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়