ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

সিসি ক্যামেরার আওতায় আসছে ভেড়ামারা শহর

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ইসমাইল হোসেন বাবু, ভেড়ামারা (কুষ্টিয়া) থেকে : ভেড়ামারায় অপরাধ কর্মকাণ্ড নিয়ন্ত্রণে এবং শহরে বাড়তি নিরাপত্তা হিসেবে বাসানো হচ্ছে সিসি ক্যামেরা। এমন উদ্যোগ নিয়েছেন ভেড়ামারা পৌরসভার মেয়র আনোয়ারুল কবীর টুটুল।
মেয়র বলেন, সব ধরনের অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত আছে তাদের শনাক্ত করতেই মূলত এমন উদ্যোগ নেয়া হচ্ছে এবং শহরের গুরুত্বপূর্ণ স্থানে ইতোমধ্যে ১৬টির বেশি সিসি ক্যামেরা বসানো হয়েছে। পুরো শহর আসবে সিসি ক্যামেরার আওতায়। সিসি টিভি সিস্টেম মনিটরিং করবেন ভেড়ামারা থানার ওসি। খোঁজ নিয়ে জানা যায়, ভেড়ামারা পৌরসভার অর্থায়নে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে ১০০-এর অধিক সিসি ক্যামেরা স্থাপন করা হবে। গত মঙ্গলবার ১৬টি সিসি ক্যামেরা স্থাপনের মধ্য দিয়ে কাজ শুরু হয়েছে এবং মনিটর টিভি ভেড়ামারা থানায় বসানো হয়েছে।
পৌরসভার মেয়র আনোয়ারুল কবীর টুটুল বলেন, ভেড়ামারা থানার ওসি সিসিটিভিগুলো সব সময় পর্যবেক্ষণ (মনিটরিং) করবেন।
সিসি ক্যামেরা স্থাপনে নাগরিকদের জানমালের যেমন নিরাপত্তা নিশ্চিত হবে, তেমনই অপরাধীরা অপরাধ করলে দ্রুত এর মাধ্যমে চিহ্নিত করাসহ আইনের আওতায় আনা সম্ভব হবে। পৌর শহরের বাসিন্দা আব্দুর হান্নান বলেন, শহরে দিন দিন চুরি বেড়েই চলছে, কিন্তু চোরকে শনাক্ত করা যাচ্ছে না। এজন্য পুরো শহরের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা লাগানো হচ্ছে।
ভেড়ামারা থানার ওসি মজিবুর রহমান বলেন, সিসি ক্যামেরাগুলো ভেড়ামারা থানার ডিউটি অফিসারের কক্ষ ও ওসির কক্ষ থেকে মনিটরিং করা হবে। এলাকায় বখাটেপনা, উত্ত্যক্তকরণ রোধ এবং কিশোর গ্যাং চিহ্নিত করতে ও নাশকতা-অপরাধ ঠেকাতে এই সিসি ক্যামেরা চরম কাজে লাগবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীনেশ সরকার বলেন, ভেড়ামারা শহর সিসি ক্যামেরা বসানো বা চালু হলে পুলিশের নজরদারি থাকবে সিসি টিভির দিকে। সিসি ক্যামেরার সুফল ও কল্যাণে নানা অপরাধ কর্মকাণ্ড কমে যাবে। এটা ভালো দিক। আমি পর্যায়ক্রমে ইউনিয়নের চেয়ারম্যানদের সঙ্গে আলোচনা করে আগামীতে ইউনিয়ন পর্যায়ে হাঁট-বাজারে ক্যামেরা বাসানোর উদ্যোগ নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়