ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

সভাপতি শহীদ, সম্পাদক সামি : আওয়ামী লীগের ডেনমার্ক শাখার সম্মেলন সম্পন্ন

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিকুল চক্রবর্তী, ডেনমার্ক থেকে : উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামী লীগ ডেনমার্ক শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সময় গতকাল সোমবার সকালে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনের প্রথমপর্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। অনুষ্ঠানে যোগ দেন ডেনমার্ক আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ছাড়াও লন্ডন, ফ্রান্স, জার্মানি, ইতালি, অস্ট্রিয়া ও ফিনল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতারা। আওয়ামী লীগ ডেনমার্ক শাখার বিদায়ী সভাপতি মোহাম্মদ আলী লিংকন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির প্রধান কে এম লোকমান হোসেন। সম্মেলন উদ্বোধন করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সিনিয়র সদস্য আবদুল্লাহ হিল বাকী। এ সময় বক্তব্য দেন- ইতালি শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ উপকমিটির সদস্য মো. নুরুল আমিন লিপু, জার্মান আওয়ামী লীগের নেতা হাফিজুর রহমান আলম, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো. হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা মাহবুবুর জামান আলিম, ফ্রান্স আওয়ামী লীগের নেতা ইকবাল মোহাম্মদ জাফর ও ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শাহাব উদ্দিন ভূঁইয়া, জাহিদ চৌধুরী বাবু। সম্মেলনে আরো অংশ নেন ডেনমার্কসহ ইউরোপের দুই শতাধিক নেতা। ছিলেন প্রায় ৩০ জনেরও বেশি প্রবাসী নারী নেত্রী। দ্বিতীয় পর্বে ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন বিক্রমপুরের শহীদ হোসেন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন সীতাকুণ্ডের সামি দাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়