ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অবহিতকরণ সভা

পঞ্চগড় প্রতিনিধি : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে আগামী ১২ থেকে ১৫ জুন ৪ দিনব্যাপী পঞ্চগড় জেলায় ১ লাখ ৫৫ হাজার ০১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার পাঁচটি উপজেলার ১০৭৭টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সি ১৭ হাজার ৭৫০ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সি এক লাখ ৩৭ হাজার ২৫১ শিশুকে ১টি করে উচ্চ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনকে সফল করতে জেলায় এক হাজার ৭৭টি কেন্দ্র স্থাপন করা হবে। এসব কেন্দ্রে দুই হাজার ১৫৪ স্বেচ্ছাসেবী কাজ করবে। গতকাল সোমবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক অবহিতকরণ সভায় পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. রফিকুল হাসান এসব তথ্য জানান।

কৃষি প্রযুক্তিমেলা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : রাণীনগর উপজেলায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তিমেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল সোমবার মেলার উদ্বোধন উপলক্ষে পরিষদ চত্বর থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহিদুল ইসলাম, রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কামরুন নাহার প্রমুখ।

বাজেট ঘোষণা

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি : মাধবপুর উপজেলার আদাঐর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার ইউনিয়ন পরিষদ হলরুমে ২০২২-২৩ অর্থবছরে ১ কোটি ৫৫ লাখ ৫৯ হাজার ৩শ টাকার বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর মো. খোরশেদ আলম। ইউপি সচিব সুমন চন্দ্র সেনের সঞ্চালনায় ও ইউনিয়ন চেয়ারম্যান মীর খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বাজেট সভায় বক্তব্য রাখেন ইউপি সদস্য আবু মিয়া, মুজিবুর রহমান, আব্দুল আহাদ ফকির সুনর, বাবুল মিয়া, রহম আলী, আবেদুর রহমান, সালমা আক্তার প্রমুখ।

প্রশিক্ষণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : ধামইরহাট উপজেলায় সাব-রেজিস্ট্রি অফিসে দলিল লেখকদের দক্ষতা বৃদ্ধি, শ্রদ্ধাচার কৌশল বাস্তবায়ন, নৈতিকতা ও জবাবদিহিতা নিশ্চিত কল্পে অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার নিবন্ধন অধিদপ্তরের উদ্যোগে সাব-রেজিস্ট্রার অফিস চত্বর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। ধামইরহাট সাব-রেজিস্ট্রি মো. আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বদলগাছী উপজেলা সাব-রেজিস্ট্রার মো. মাসুদ পারভেজ। সমাপনী বক্তব্য রাখেন দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল গফুর মণ্ডল ও সেক্রেটারি জামাল উদ্দীন। প্রশিক্ষণ সঞ্চালনায় ছিলেন দলিল লেখক কামরুজ্জামান বাদল প্রমুখ।

সচেতনতামূলক সভা

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় মাদক ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠানে পুলিশের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার হোমনা সরকারি ডিগ্রি কলেজ মিলনায়তনে একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন কর্মকাণ্ডের উপর বক্তব্য দেন হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মো. কামাল হোসেন। অনুষ্ঠানে সবাইকে বিশ্বায়নের যুগে নিজেকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করে শরীর গঠন করার জন্য উৎসাহিত করা হয় এবং শৃঙ্খলার সঙ্গে জীবনযাপন করার জন্য ছাত্রদের প্রতি আহ্বান
জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়