ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

বরিশাল বিভাগ থেকে প্রথম নারী ডিআইজি হলেন সালমা বেগম

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : ডিআইজি পদে পদোন্নতি পেলেন বরিশালের কৃতী সন্তান বাংলাদেশ পুলিশের এন্টিটেররিজম ইউনিটের অতিরিক্ত ডিআইজি সালমা বেগম। গত ১১ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারিকৃত এক প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে। বরিশাল বিভাগের কোনো নারী এই প্রথম বাংলাদেশ পুলিশের ডিআইজি পদে পদোন্নতি পেলেন। তিনি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ৩নং দাড়িয়াল ইউনিয়নের মাহমুদ নাছির গ্রামের বীর মুক্তিযোদ্ধা লেফটেনেন্ট কমান্ডার আবদুল করিম খানের (অব.) মেয়ে। ১৮তম বিসিএসের মাধ্যমে তিনি ১৯৯৯ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।
জানা গেছে, দীর্ঘ ২৩ বছর চাকরি জীবনে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্স, সিআইডি, রাজবাড়ী জেলা, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এবং এন্টিটেররিজম ইউনিটে দক্ষতা, পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে করেছেন।
বাংলাদেশ পুলিশে কৃতিত্বপূর্ণ কাজের জন্য তিনি ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’ এ ভূষিত হন। এছাড়াও বাংলাদেশ পুলিশের প্রশংসনীয় ও উল্লেখযোগ্য অবদানের তিনি ৭ বার ‘আইজিপি ব্যাজ’ অর্জন করেন। যার ধারাবাহিকতায় চলতি বছর ১১ মে ডিআইজি পদে পদোন্নতি পান তিনি।
ডিআইজি সালমা বেগম জানান, তিনি সব সময়ই নারীদের ন্যায্য অধিকার নিয়ে কাজ করেন। বিশেষ করে বাল্যবিবাহ প্রতিরোধ ও নারী নির্যাতন বন্ধে তিনি সোচ্চার। এছাড়া নারী শিক্ষার ব্যাপারে তিনি কাজ করতে চান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চাকরির মাধ্যমেই তিনি বৃহত্তর বরিশালের মানুষের সেবা দেয়ার জন্য কাজ করে যেতে চান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়