ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

দিনের তাপমাত্রা আরো বাড়বে

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সারাদেশে বৃষ্টির প্রবণতা অনেকটাই কমে গেছে। ফলে দেশের বিভিন্ন অঞ্চলে গরমে হাঁসফাঁস করছে মানুষ। গতকাল রাজধানীতে তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে। বাতাসে আর্দ্রতা বেড়ে যাওয়ায় বাড়ছে অস্বস্তিকর গরম। এর মধ্যে দিনের তাপমাত্রা আরো বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল সোমবার আবহাওয়ার নিয়মিত পূর্বাভাসে এসব তথ্য জানা গেছে।
এদিন সন্ধ্যা ৬টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকবে। রাতের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রবিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি হয়েছে।
এ সময় সবচেয়ে বেশি ৯৮ মিলিমিটার বৃষ্টি হয় কুড়িগ্রামের রাজারহাটে। একই সময় ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে তেমন কোনো বৃষ্টি হয়নি। ঢাকা বিভাগের মধ্যে শুধু ফরিদপুরে মাত্র ৪ মিলিমিটার, চট্টগ্রাম বিভাগের মধ্যে সীতাকুণ্ডে ৫ মিলিমিটার, কক্সবাজারে ৬ মিলিমিটার বৃষ্টি হয়।
সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং এটি উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। তিনি বলেন, পরবর্তী ২৪ ঘণ্টায় (গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা) রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাত হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়