ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

দাউদকান্দির বেকিনগরে হয়নি পাকা সড়ক : ৫০ বছর ধরে শুধু আশ্বাসই দিচ্ছেন জনপ্রতিনিধিরা

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি (কুমিল্লা) থেকে : ৫০ বছরেও পাকা সড়কের স্বপ্ন পূরণ হয়নি দাউদকান্দি উপজেলার বেকিনগর গ্রামবাসীর। পাকা রাস্তার স্বপ্ন দেখিয়েছেন অনেক জনপ্রতিনিধিই। কিন্তু আজ পর্যন্ত তাদের স্বপ্নপূরণের জন্য কেউ এগিয়ে আসেনি। সংসদ নির্বাচন, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় বিভিন্ন জনপ্রতিনিধি কাঁচা রাস্তা থেকে পিচ ঢালাই রাস্তায় উন্নীত করবেন বলে আশ্বস্ত করেন। কিন্তু নির্বাচনের পর আর কোনো জনপ্রতিনিধি এই গ্রামের রাস্তাটির দিকে নজর দেন না বলে অভিযোগ করেন গ্রামবাসী।
সরজমিন গিয়ে জানা যায়, স্বাধীনতার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মালিখিল থেকে বেকিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত মাটির রাস্তাটি নির্মাণ করা হয়। কিন্তু বর্ষা মৌসুম আসতে না আসতেই সড়কটি বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়ে হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। গ্রামের একমাত্র যোগাযোগের রাস্তাটিতে প্রায় ৫০ বছর ধরে উন্নয়নের ছোঁয়া লাগেনি। গ্রামের ষাটোর্ধ্ব মনির হোসেন ও শামসু মেম্বার বলেন, আমাদের গ্রামের যোগাযোগের একটি মাত্র মাটির রাস্তা স্বাধীনতার পর নির্মিত হয়। বৃষ্টি হলে এ রাস্তা দিয়ে চলাচল করাও দায় হয়ে যায়। চেয়ারম্যান মাঝে মাঝে নামমাত্র মাটি ফেলে। প্রতি বছরই আমরা গ্রামবাসী মিলে মাটি ও ভাঙা ইট ফেলে সংস্কার করি। আর অসুস্থ ও প্রসূতিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে গিয়ে বড় সমস্যায় পড়তে হয় আমাদের। দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আফসার হোসেন খন্দকার বলেন, সড়কটির আইডি নম্বর না থাকায় এতদিন কাজ হয়নি। এখন আইডি নম্বর হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মালিখিল থেকে রতনপুর-বেকিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক পাকাকরণের প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। বরাদ্দ এলেই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়