ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

জাতীয় পরিবেশ পদক পেল রাসিক

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ ক্যাটাগরির প্রতিষ্ঠান পর্যায়ে জাতীয় পরিবেশ পদক-২০২১ পেয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। পরিবেশ রক্ষায় বিশেষ অবদানের রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে দ্বিতীয়বারের মতো এ অর্জন রাসিকের।
বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষে গত রবিবার বেলা ১১টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা-২০২২ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।
প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রান্তে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের হাতে জাতীয় পরিবেশ পদক তুলে দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, পরিবেশ সচিব মো. ফারহিনা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, ২০১২ সালে আমরা প্রথমবারের মতো জাতীয় পরিবেশ পদক পেয়েছিলাম। দ্বিতীয়বারের মতো পদক প্রাপ্তিতে আমাদের কর্মকর্তা-কর্মচারী-শ্রমিক, সার্বিকভাবে রাজশাহীর জনগণ খুবই উদ্বুদ্ধ এবং আরো বেশি করে পরিবেশ সংরক্ষণের ব্যাপারে মনোযোগী হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়