ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

কুমিল্লা সিটি নির্বাচন : ভোটারদের দৃষ্টি কাড়তে নেচে-গেয়ে প্রার্থীদের প্রচার

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের সমর্থনে নগরজুড়ে প্রচার-প্রচারণা ততই বাড়ছে। বাড়ছে প্রার্থীদের মাঝে পাল্টাপাল্টি অভিযোগও। সব প্রার্থীই বিশেষ করে মেয়র পদের প্রার্থীরা সবাই জয়ে শতভাগ আশাবাদী।
প্রচার-প্রচারণায় সংস্কৃতি : সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী ও তাদের প্রতীকের পক্ষে নগরজুড়ে মাইকযোগে ও দল বেঁধে নারী-পুরুষ ছন্দে ছন্দে গানের তালে তালে ও কবিতা আবৃতিতে নেচে-গেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। এজন্য অনেক প্রার্থী গায়ক-কবিয়ালসহ নাচনেওয়ালাদের দৈনিক ভাতা প্রদানের ভিত্তিতে নিয়োগ করেছেন বলে জানা গেছে। এভাবে নির্বাচনী প্রচারণা চালানোয় নগরজুড়ে ভোটারদের দৃষ্টি কেড়েছে। যে প্রার্থীর এ ধরনের প্রচারণা বেশি সেই প্রার্থীর নামধামও ভোটারসহ নগরবাসীর কাছে প্রচার পাচ্ছে বেশি। তবে ভোটের মাঠে এ ধরনের প্রচার-প্রচারণা কতটুকু প্রভাব ফেলবে তা ভোটের পর বোঝা যাবে বলে মনে করছেন অনেকে।
প্রার্থীদের গণসংযোগ : টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু ও ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার প্রতিদিনের মতো গতকালও নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পৃথক গণসংযোগ, উঠান বৈঠক ও পথসভা করেছেন। এ সময় এই দুই প্রার্থীই বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেছেন।
এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ : কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন করে নৌকার প্রার্থীর পক্ষে সিটি নির্বাচনে প্রচার-প্রচারণার অভিযোগ করেন সদ্য সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। অভিযোগে উল্লেখ করা হয়, স্থানীয় এমপি মহানগর এলাকায় অবস্থান করে নির্বাচনী সভা করছেন এবং মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে মহানগর ও আদর্শ সদর উপজেলার নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসার প্রতিনিধিদের সঙ্গে নির্বাচনী সব কার্যক্রম পরিচালনা করে আচরণবিধি লঙ্ঘন করছেন। সোমবার দুপুরে সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের কাছে তিনি এ অভিযোগ করেন।
পুলিশের প্রেস ব্রিফিং : কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এম. তানভীর আহমেদ এক প্রেস ব্রিফিংয়ে জানান, সিটি নির্বাচন উপলক্ষে নগরীর বিভিন্ন স্থানে ১৫টি চেকপোস্ট, ১৯টি স্পেশাল মোবাইল টিম, ডিবির ২টি টিম মাঠে কাজ করছে। সোমবার বিকাল থেকে এপিবিএনের ৫০ জনের একটি দল গ্রুপভিত্তিক মাঠে নেমেছে।
সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, প্রার্থীদের কাছ থেকে কিছু লিখিত, কিছু মৌখিক অভিযোগ আমরা পাচ্ছি। অভিযোগ অনুযায়ী আমরা তাৎক্ষণিকভাবে ব্যবস্থাও নিচ্ছি। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারির কারণে ভোটের মাঠে এখনো বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর মেলেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়