ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

আইএসডির চিত্র প্রদর্শনী : লা মেরিডিয়ানে ‘হিরোজ অব আওয়ার টাইম’

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লা মেরিডিয়ান ঢাকায় ‘হিরোজ অব আওয়ার টাইম’ শিরোনামে ট্র্যাভেলিং আর্ট প্রদর্শনীর উদ্বোধন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)। করোনার বৈশ্বিক মহামারির কঠিন সময়ে মানুষের সেবায় নিয়োজিত থাকতে সম্মুখসারির কর্মীরা সহমর্মিতা ও সাহসিকতার যে উদাহরণ স্থাপন করেছেন, আইএসডি ও লা মেরিডিয়ানে অংশীদারিত্বে আয়োজিত এই প্রদর্শনীর মধ্য দিয়ে তা তুলে ধরা হয়েছে।
মূলত বৈশ্বিক সংকটের মধ্যেও যারা আমাদের সব কার্যক্রম সচল থাকার বিষয়টি নিশ্চিত করেছেন, তাদের সম্মানেই আইএসডি এই ট্র্যাভেলিং আর্ট প্রদর্শনীর আয়োজন করেছে। বিজ্ঞপ্তি
আইএসডির পরিচালক টমাস ভ্যান ডের উইলেন বলেন, ‘কোভিড-১৯ মহামারি আমাদের জীবনে আমূল পরিবর্তন এনেছে। স্বাস্থ্যসেবা ও হসপিটালিটি শিল্পের সঙ্গে জড়িত ব্যক্তিরা ঝুঁকি থাকা সত্ত্বেও এ সংকটপূর্ণ সময়ে মানুষের সেবায় কাজ করেছেন।
বর্তমান সময়ের এই সাহসী যোদ্ধাদের সম্মানে এই ট্রাভেলিং আর্ট প্রদর্শনী আয়োজন করা হয়েছে। আমাদের শিক্ষক ও শিক্ষার্থীরা সাহস ও সহমর্মিতা জাগাতে এমন চিন্তা উদ্দীপক শিল্পকর্ম তৈরি করেছেন।
লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্টান্টিনোস এস. গ্যাভ্রিয়েল বলেন, করোনার কঠিন সময়ে আমাদের সব সম্মুখসারির যোদ্ধাদের নিরলস প্রচেষ্টা শিল্পকর্মগুলোর মাধ্যমে তুলে ধরা হয়েছে। এ প্রদর্শনী উপভোগের মধ্য দিয়ে মানুষ বিষয়টি অনুধাবন করতে পারবেন এমনটাই আমাদের প্রত্যাশা।
আইএসডির তৃতীয় থেকে দশম গ্রেডের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তারা সম্মিলিতভাবে অনুপ্রেরণাদায়ক এসব শিল্পকর্ম তৈরি করেন। প্রতিটি শিল্পকর্মে সহানুভূতি, মানবিকতা এবং সাহসিকতার মতো বিষয়গুলো ফুটিয়ে তোলা হয়েছে। আরো বেশি মানুষ যাতে এসব শিল্পকর্ম উপভোগ করতে পারেন, তাই অতি শিগগিরই আইএসডি বিভিন্ন স্থানে এ ধরনের প্রদর্শনীর আয়োজন করবে। আগামী ১১ জুন পর্যন্ত হোটেলের লবি ও সুইমিং এরিয়ায় (স্কাই লাউঞ্জ) চলবে এই প্রদর্শনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়