পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

কিউইরা লর্ডসে চোখ রাঙাচ্ছে

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : লর্ডসে চলমান নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার টেস্টে বোলারদেরই জয়জয়কার। দুই দলের পেসাররা উইকেট থেকে বাউন্স ও সুইংয়ের ফায়দা লুটছে। যা ব্যাটারদের মুহূর্তেই বোকা বানিয়ে দিচ্ছে। লর্ডসে দুই দলের পেসাররাই গতির ঝড় তুলছে আপনমনে। দ্বিতীয় ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ২৮৫ রান সংগ্রহের সুবাদে ইংল্যান্ডকে ২৭৭ রানে টার্গেট দিয়েছে কিউইরা। এই রিপোর্ট লিখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৭৪ রান। আগামী বছরের জুনে ক্রিকেটের মক্কাখ্যাত এই লর্ডসেই চলতি আসরের ফাইনাল অনুষ্ঠিত হতে পারে।
ইংলিশদের ম্যাকাকালাম-স্টোকসের যুগের প্রথম দিনেই পড়েছে ১৭ উইকেট। যেখানে ব্যাটিংয়ে নেমে কিউইদের ১০ উইকেট হারানোর পর ইংলিশরাও হারিয়েছিল ৭টি। এরপর দ্বিতীয় দিনে বেশ একটা সময় ব্যাটিংয়ের সুযোগ পায়নি স্বাগতিকরা। দ্বিতীয় দিনের সকালের সেশনে আরো ৬ উইকেট। তবে বোলারদের এমন এক রাজত্বে প্রতিরোধ গড়ে তুলেছিলেন মিডল অর্ডারের দুই কিউই ব্যাটার ড্যারেল মিচেল ও টম ব্লান্ডেল। এই দুইজনের অসাধারণ ব্যাটিংয়ে স্বস্তিতে থাকা ইংল্যান্ডকে অনেকটা চাপে ফেলতে পেরেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন এই দুইজনই খেলেছেন আপন মনে। দিনশেষে ব্যক্তিগত ৯৭ রানে অপরাজিত ছিলেন ড্যারেল মিচেল ও ৯০ রানে অপরাজিত ছিলেন ডম ব্লান্ডেল। পেসারদের এমন আধিপত্যের পিচে লম্বা পার্টনারশিপের সুবাদের দুই সেঞ্চুরির পথে এগিয়ে যাওয়া দুই ব্যাটার যেন সব হিসাব-নিকাশকে বদলে দিতে যাচ্ছিলেন। সেঞ্চুরির প্রত্যাশা নিয়ে তৃতীয় দিন শুরু করে মিচেল ও ব্লান্ডেল। দিনের শুরুতেই বাকি থাকা ৩ রান নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলেন ড্যারেল মিচেল। এরপর ব্রডের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই সেঞ্চুরিয়ান ব্যাটাল।
ইংলিশদের আবেদনে আম্পায়ার সম্মতি জানালেও রিভিউ নিয়েছিল মিচেল। কিন্তু ব্রডের সুইংয়ের কাছে পরাস্ত হয়ে আর সফল হতে পারেননি তিনি। ব্যাটকে ফাঁকি দিয়ে সরাসরি প্যাডে লেগেছে বল। ড্যারেল মিচেল সাজঘরে ফেরার পরবর্তী দুই বলে আরো দুই ব্যাটার সাজঘরে ফিরেছে। রান আউটের কবলে পড়ে শূন্য রানেই ফিরেছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও পঞ্চম বলে সরাসরি বোল্ড হয়ে আউট হয়েছে কাইল জেমিসন। দলীয় ২৬৫ রানে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে টম ব্লান্ডেলকে। জেমস অ্যান্ডারসনের বলে ব্লান্ডেলও এলবিডব্লিউর শিকার হয়েছেন। এরপর ২৮১ রানে নবম উইকেটে আজাজ প্যাটেল ও ২৮৫ রানে শেষ উইকেটে ব্যক্তিগত ২১ রান নিয়ে আউট হয়েছেন টিম সাউদি। ইংল্যান্ডের হয়ে বল হাতে দ্বিতীয় ইনিংসে ৩টি করে উইকেট পেয়েছেন ব্রড ও পটস।
এছাড়া ২ উইকেট পেয়েছেন জেমস অ্যান্ডারসন ও ১টি পেয়েছেন ম্যাথু পার্কিনসন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইনিংসের অষ্টম ওভারের শেষ বলে জেমিসনের বলে সাজঘরে ফিরেছেন ইংলিশ ওপেনার অ্যালেক্স লি.।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়