ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জেলায় জেলায় উৎসব করে পদ্মা সেতুর উদ্বোধনের ক্ষণ উদ্যাপন করা হবে। এছাড়াও এই অনুষ্ঠান সারাদেশে একযোগে দেখানো হবে। পাশাপাশি আয়োজন করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠানের। এ উপলক্ষে ২৫ জুন থেকে পাঁচ দিনব্যাপী ঢাকা, মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুরসহ বেশ কয়েকটি জেলায় বিভিন্ন অনুষ্ঠান চলবে বলে সূত্রে জানা গেছে। এর মধ্যে রাজধানীর হাতিরঝিলে আয়োজন করা হবে লেজার শো। গতকাল শুক্রবার বিকালে জেলা প্রশাসকদের সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের ভার্চুয়াল বৈঠকে পদ্মা সেতু উদ্বোধন উদ্যাপনে এসব নির্দেশনা দেয়া হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।
পদ্মা সেতুর মূল উদ্বোধনী অনুষ্ঠান সারাদেশে একযোগে দেখানোর ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগ ১ জুন সব জেলা প্রশাসককে (ডিসি) চিঠি দিয়েছিল আগেই।
এ বিষয়ে ঢাকা জেলা প্রশাসনের একটি সূত্র জানায়, নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে হাতিরঝিলে উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর পাশাপাশি
লেজার শোর আয়োজন করা হবে। সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৯ জুন পর্যন্ত তাদের অনুষ্ঠান আয়োজন করতে বলা হয়েছে। পরের দিনগুলোতে হাতিরঝিল ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যান বা অন্য কোনো সুবিধাজনক জায়গায় অনুষ্ঠান করা হতে পারে বলেও জানিয়েছে ওই সূত্র। অনুষ্ঠানমালার মধ্যে পদ্মা সেতুকেন্দ্রিক ভিডিও দেখানোসহ বিভিন্ন আয়োজন থাকবে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠান হবে মুন্সীগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরায়। এরপর মাদারীপুরের শিবচরে জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে ওই এলাকায় ১০ লাখ মানুষের জমায়েত করার পরিকল্পনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়