ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

বৈরী আবহাওয়া : ভাসানচরে আটকা পড়লেন চীনের রাষ্ট্রদূত

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ফেরার সময় বৈরী আবহাওয়া ও নদী উত্তাল হওয়ার কারণে সেখানে আটকা পড়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।
গতকাল শুক্রবার দুপুর ১টায় জাহাজটি ভাসানচর থেকে রওনা হলেও বৈরী আবহাওয়ার কারণে ১ ঘণ্টা পর পুনরায় ফেরত আসে।
ভাসানচর থানার ওসি মুহাম্মদ ইমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে নৌবাহিনীর জাহাজে করে ভাসানচর এসে পৌঁছেন তিনি। আজ শুক্রবার (৩ জুন) ভাসানচর ত্যাগ করার কথা ছিল। সে অনুযায়ী দুপুর ১টায় জাহাজটি ভাসানচর থেকে রওনা হয়। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে ১ ঘণ্টা পর পুনরায় ফেরত আসে।
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন বলেন, পূর্ব নির্ধারিত শিডিউল মোতাবেক শুক্রবার ভাসানচর ত্যাগ করার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তা সম্ভব হয়নি। আবহাওয়া ভালো থাকলে আগামীকাল শনিবার সকালে তার ভাসানচর ত্যাগ করার কথা রয়েছে।
মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন আরো বলেন, রাষ্ট্রদূত লি জিমিং বিভিন্ন বয়সের রোহিঙ্গা সদস্যদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। রোহিঙ্গারা কক্সবাজারের তুলনায় ভাসানচরে অনেক ভালো আছেন বলে রাষ্ট্রদূতকে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়