পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আবু তাহের, কিশোরগঞ্জ থেকে : বাংলাদেশের শীর্ষ দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রকাশক সাবের হোসেন চৌধুরী এমপি, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার মুহাম্মদ রুহুল আমিন ও কাগজ প্রতিবেদক (কুমিল্লা) এম ফিরোজ মিয়ার বিরুদ্ধে ১০ কোটি টাকার মিথ্যা মানহানি মামলা দায়েরের প্রতিবাদে ও দ্রুত সেই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কিশোরগঞ্জের সাংবাদিক নেতারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। বৃষ্টিকে উপেক্ষা করে গতকাল শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
সচেতন সাংবাদিক সমাজের ব্যানারে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন ভোরের কাগজের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি ও কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আবু তাহের। এতে বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক শতাব্দীর কণ্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ, কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও জিটিভির জেলা প্রতিনিধি সোহেল চৌধুরী, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি সাইফউদ্দীন আহমেদ লেনিন, কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও দৈনিক খবরের জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন বাচ্চু, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি শাহজাহান সাজু, কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজন আহাম্মদ পাপন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দেশের শীর্ষ স্থানীয় দৈনিক ভোরের কাগজ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদক নির্মূলে সরকারের পাশাপাশি মাদক কারবারি ও মৌলবাদের বিরুদ্ধে ভোরের কাগজ কোনো দিন আপস করেনি। এরই ধারাবাহিকতায় বস্তুনিষ্ঠ তথ্যের ভিত্তিতে কুমিল্লার শীর্ষ মাদক কারবারি ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দৈনিক ভোরের কাগজ গত ১৫ মে সংবাদ প্রকাশ করেছে। সত্য সংবাদ প্রকাশ করার পরও আরফানুল হক রিফাত ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী এমপি, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার মুহাম্মদ রুহুল আমিন ও কাগজ প্রতিবেদক (কুমিল্লা) এম ফিরোজ মিয়ার বিরুদ্ধে ১০ কোটি টাকার মিথ্যা মানহানি মামলা দায়ের করেন, যা স্বাধীন সাংবাদিকতার পথে চরম বাধা। বক্তারা অনতি বিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। অনতি বিলম্বে ভোরের কাগজের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে কিশোরগঞ্জসহ দেশের সাংবাদিক সমাজ আরো কঠোর আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।
এ সময় চ্যানেল নিউজ২৪-এর কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি টিটু দাস, চ্যানেল২৪-এর জেলা প্রতিনিধি খায়রুল আলম ফয়সাল, দৈনিক বর্তমানের জেলা প্রতিনিধি আনোয়ারুল হক ভূঁইয়া, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও দেহুন্দা ইউপি চেয়ারম্যান এম এ হানিফ, কিশোরগঞ্জ লোক সংস্কৃতি ফোরামের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম ফকির রতন, নিউজ বাংলা২৪.কমের জেলা প্রতিনিধি রাকিবুল হাসান রোকেল, সিএনএন টেলিভিশনের ক্যামেরা পারসন রাসেল, নাট্য ব্যক্তিত্ব জহির উদ্দিন ছফি, করিমগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি দীন ইসলামসহ সাংবাদিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৮ সালে মাদকবিরোধী অভিযানের আগে সরকারের পক্ষ থেকে দেশের শীর্ষ মাদক কারবারি ও এর পৃষ্ঠপোষকদের একটি তালিকা করা হয়। এ তালিকায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের নাম প্রথম দিকেই ছিল। এ নিয়ে ভোরের কাগজ গত ১৫ মে ‘কুমিল্লার শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কাণ্ডারি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়