ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

ধামরাই : লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান দিবসে দিনব্যাপী উৎসব

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি : করোনা মহামারির কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় জাঁকজমকপূর্ণভাবে বাবা লোকনাথ ব্রহ্মচারীর ১৩২তম তিরোধান দিবস পালিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে ধামরাইয়ের কায়েতপাড়ায় বাবা লোকনাথের আশ্রম ও জগন্নাথ দেবের মন্দিরে বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী উৎসব অনুষ্ঠিত হয়েছে। হাজারো ভক্তের উপস্থিতিতে ও ভক্ত নারীদের উলুধ্বনিতে কোলাহলমুখর হয়ে উঠেছে ধামরাইয়ের মন্দির আশ্রম প্রাঙ্গণ। সকালে নগর কীর্তন বের করে দেশ ও জাতির মঙ্গল প্রার্থনা করার পর বাবার আশ্রমে পূজা অর্চনা সম্পন্ন করা হয়। এরপর ভক্তদের মাঝে বাল্যভোগ বিতরণ করা হয় দুপুরে।
লোকনাথ বাবার আশ্রম কমিটির সাধারণ সম্পাদক পরিতোষ পাল ও প্রদীপ পাল বলেন, সকাল থেকেই হাজারো ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়েছে। মনোবাসনা পুণ্য লাভে নারী-পুরুষ সবাই আশ্রম ও মন্দিরে এসে প্রার্থনায় ব্রতী হয়েছেন।
কমিটির সাধারণ সম্পাদক পরিতোষ পাল বলেন, দুপুরে পূজা ও প্রার্থনা শেষে আগত ভক্ত নর-নারীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয় আশ্রম কমিটির পক্ষ থেকে।
ধামরাই পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন জানান, বাবা লোকনাথের ১৩২তম তিরোধান দিবস উপলক্ষে হাজারো ভক্ত নারী-পুরুষ সকালে পূজা অর্চনা শেষে উপবাস ভঙ্গ করেন। দুপুরে প্রসাদ গ্রহণ করেন ভক্তরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়