ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

কুসিক নির্বাচন : ব্যস্ত সময় পার করছেন প্রার্থী-কর্মী ও সমর্থকরা

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে খুবই ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। গতকাল শুক্রবার প্রার্থী ও তাদের প্রতীকের পক্ষে নগরজুড়ে মাইকযোগে ও দল বেঁধে নারী-পুরুষ ছন্দে ছন্দে গানের তালে তালে ও কবিতা আবৃতিতে নেচেগেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছে। এজন্য অনেক প্রার্থী গায়ক-কবিয়ালসহ নাচনেওয়ালাদের দৈনিক ভাতার ভিত্তিতে নিয়োগ করেছেন। নির্বাচনী প্রচারণায় নতুন এ সংস্কৃতি নগরজুড়ে ভোটারদের দৃষ্টি কেড়েছে। যে প্রার্থীর এ ধরনের প্রচারণা বেশি সেই প্রার্থীর নাম-ধামও ভোটারসহ নগরবাসীর নিকট প্রচার পাচ্ছে বেশি। তবে ভোটের মাঠে এ ধরনের প্রচার-প্রচারণা কতটুকু প্রভাব ফেলবে তা ভোটের পর বুঝা যাবে।
গতকাল দিনভর নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। তিনি ২০নং ওয়ার্ডের ল²ীনগর, দিশাবন্দ, উনাইসার, ১৯নং ওয়ার্ডের দক্ষিণ রাজাপাড়া, নেউরা, ঢুলিপাড়া এলাকায় পথসভা ও উঠান বৈঠক করেন। এছাড়া তার স্ত্রী নগরীর ৩নং ওয়ার্ডের কালিয়াজুড়ি এলাকায় তার স্বামীর টেবিল ঘড়ি মার্কার সমর্থনে উঠান বৈঠক করেন।
গণসংযোগ ও পথসভায় মনিরুল হক সাক্কু বলেন, আমি দুই মেয়াদে মেয়র ছিলাম, আমি শতভাগ সাফল্য না হলেও ৭০ ভাগ কাজ আমি করতে পেরেছি। আমি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, আমার মার্কা টেবিল ঘড়ির পক্ষে জনতার ব্যাপক সাড়া পাচ্ছি।
ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার গতকাল দিনভর নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ ও উঠান বৈঠক করেন। তিনি নগরীর দক্ষিণ চর্থা, বড়পুকুরপাড়, ঠাকুরপাড়া, রানীর বাজারসহ বিভিন্ন স্থানে পথসভা,

উঠান বৈঠক ও গণসংযোগ করেন।
সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, প্রার্থীদের কাছ থেকে কিছু লিখিত, কিছু মৌখিক অভিযোগ আমরা পাচ্ছি। অভিযোগ অনুযায়ী তাৎক্ষণিকভাবে ব্যবস্থাও নিচ্ছি। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারির কারণে ভোটের মাঠে এখনো কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাইনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়