আইপিও আবেদন করতে বাড়াতে হবে বিনিয়োগ

আগের সংবাদ

‘ইভিএম’ রেখেই ভোটের ছক!

পরের সংবাদ

দানিয়েল কলিন্সের দাপুটে জয়

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফ্রেঞ্চ ওপেনে জাপানিজ টেনিসার মিসাকি দইকে পরপর দুই সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন ফরাসি টেনিসার অ্যালাইজ কর্নেট।
নারী এককে গতকাল অ্যালাইজ কর্নেটের বিপক্ষে পরপর দুই সেটে হেরে দ্বিতীয় রাউন্ডে পদার্পণের সুযোগ পাননি মিসাকি। প্রথম সেটে কর্নেটের বিপক্ষে ২ পয়েন্ট অর্জন করতে পেরেছিলেন মিসাকি। পরের সেটে মিসাকিকে কোনো পয়েন্ট নিতেই দেননি ফরাসি টেনিসার। পরপর দুই সেটে ৬-২ ও ৬-০ পয়েন্টের সুবাদে জয় নিয়ে দ্বিতীয় রাউন্ডে পদার্পণ করেছেন অ্যালাইজ কর্নেট। অ্যালাইজ কর্নেট বর্তমানে টেনিস বিশ্বের ১১তম র‌্যাঙ্কিংয়ে অবস্থান করছে।
দিনের আরেক ম্যাচে বুলগেরিয়ার টেনিসার ভিক্টোরিয়া তোমোভাকে পরপর দুই সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ডানিয়েল কলিন্স। প্রথম সেটে তোমোভাকে কোনো পয়েন্ট নেয়ার সুযোগ না দিয়ে জয় পেয়েছেন ৬-০ পয়েন্টে। তবে দ্বিতীয় সেটে কিছুটা ম্যাচে ফিরেছিলেন তোমোভা। তোমোভার ৪ পয়েন্ট অর্জনের পর ৬ পয়েন্ট নিয়ে জয়ী হয় কলিন্স। কলিন্স তার প্রথম ও দ্বিতীয় সার্ভ দুই দিকেই বেশ স্বাচ্ছন্দ্যের সঙ্গে খেলেছেন। যার সুবাদে তার অর্জিত পয়েন্টের ৬০ শতাংশ পয়েন্ট পেয়েছেন প্রথম সার্ভ থেকে এবং ৬২ শতাংশ পয়েন্ট পেয়েছেন দ্বিতীয় সার্ভ থেকে।
অস্ট্রেলিয়ান ওপেনে ভ্যাকসিন জটিলতায় অংশগ্রহণের সুযোগ না পেলেও ফ্রেঞ্চ ওপেনে খেলছেন সার্বিয়ান টেনিসার নোভাক জোকোভিচ। গতকাল প্রথম রাউন্ডের ম্যাচে তিনি জাপানিজ তরুণ টেনিসার ইয়োশিতো নিশিওকার মুখোমুখি হয়েছিলেন জোকোভিচ। নিশিওকাকে পরপর তিন সেটেই হারিয়েছেন জোকোভিচ। প্রথম সেটে ৬-৩ ব্যবধানে জয় পান জোকোভিচ। এরপর দ্বিতীয় সেটে জোকোভিচের ৬ পয়েন্টের বিপরীতে নিশিওকা অর্জন করতে পেরেছেন মাত্র ১ পয়েন্ট এবং তৃতীয় সেটে কোনো পয়েন্টই তুলতে পারেননি নিশিওকা।
তিন সেটেই জয় নিয়ে আধিপত্যের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে পদার্পণ করেছেন জোকোভিচ।
পুরুষ এককে দ্বিতীয় রাউন্ডে পদার্পণ করেছেন দানিল মেদভেদেভও। পুরুষ টেনিসারদের মধ্যে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা এই টেনিসার আর্জেন্টাইন তারকা ফ্যাকুন্ডো বাগনিসকে কোনো সেটেই ২ পয়েন্টের বেশি নিতে দেননি। পরপর তিন সেটেই ৬-২, ৬-২ ও ৬-২ পয়েন্টে জয় পেয়েছেন মেদভেদেভ।
তারকা টেনিসারদের মধ্যে জোকোভিচ ও মেদভেদেভ জয় পেলেও প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছেন কানাডিয়ান টেনিসার ড্যানিস শাপোভালভ। ড্যানিশ তরুণ হোলগার রুনের বিপক্ষে তিন সেটেই হেরে বিদায় নিয়েছেন তিনি। প্রথম সেটে রুনের ৬ পয়েন্টের বিপরীতে ৩ পয়েন্ট নিলেও দ্বিতীয় সেটে পেয়েছেন মাত্র ১ পয়েন্ট। এরপর তৃতীয় সেটে বেশ লড়াইপূর্ণ করেছিলেন শাপোভালভ। তবে শেষ পর্যন্ত সেই সেটেও কাক্সিক্ষত জয় না পেয়ে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়