নাটকীয় জয়ে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

আগের সংবাদ

বাড়ছে সম্ভাবনা, তবুও শঙ্কা! রুশ-ইউক্রেন যুদ্ধসহ নানা কারণে মূল্যস্ফীতি বেড়ে যাওয়ায় পশ্চিমা ক্রেতাদের ক্রয় ক্ষমতায় প্রভাব পড়েছে > পোশাক খাত

পরের সংবাদ

আইপিও আবেদন করতে বাড়াতে হবে বিনিয়োগ

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন করার ক্ষেত্রে সেকেন্ডারি বাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ন্যূনতম বিনিয়োগের পরিমাণ বাড়িয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের মাধ্যমে তারল্য বাড়ানোর লক্ষ্যেই গতকাল সোমবার বিএসইসির ৮২৪তম কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।
সিদ্ধান্ত অনুসারে, এখন থেকে আইপিওর কোটার শেয়ারে আবেদন বা নিলামে অংশগ্রহণ করতে হলে কাট-অফ তারিখে পেনশন ফান্ড এবং স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি ফান্ড ব্যতিত অন্য যোগ্য বিনিয়োগকারীদের কমপক্ষে ৩ কোটি টাকার বিনিয়োগ থাকতে হবে সেকেন্ডারি বাজারে।
পেনশন ফান্ড এবং স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি ফান্ড ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমে নিবন্ধনের ক্ষেত্রে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অনুমোদনের কপি এবং নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ব্যাংকের লেনদেন বিবরণী পরীক্ষা করে দেখবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়