যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে চায় বাংলাদেশ

আগের সংবাদ

পুঁজিবাজারে ধস গুজব ও আতঙ্কে : ডলারের অস্থিরতায় শেয়ার বিক্রি করছে বিদেশিরা, যাচাই-বাছাই করে মার্জিন ঋণ দেয়ার দাবি

পরের সংবাদ

সারাদেশে বৃষ্টি হতে পারে আজও

প্রকাশিত: মে ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সারাদেশে মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে আজও। সেই সঙ্গে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে বলে জানায় আবহাওয়া অফিস। গতকাল শনিবার ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পাশাপাশি তীব্র ঝড়ে কোথাও কোথাও গাছসহ বিভিন্ন স্থাপনা ভেঙে পড়ে। ভোর ৬টার কিছু আগে ঢাকায় তীব্র কালবৈশাখী শুরু হয়। কিছুক্ষণ ঝড়ের পর শুরু হয় বৃষ্টি। সকাল ৯টা পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে থাকে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সব বিভাগেই বৃষ্টি হয়। সবচেয়ে বেশি ৬৫ মিলিমিটার বৃষ্টি হয় নীলফামারীর ডিমলায়। এ সময় ঢাকায় ৪২ মিলিমিটার বৃষ্টিপাত হয়।গতকাল সন্ধ্যা ৬টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিদ্যুৎ চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।
গতকাল কোনো এলাকায় মৃদু তাপপ্রবাহ ছিল না জানিয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, গতকাল সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কম ছিল। আজকেও (রবিবার) তা অপরিবর্তিত থাকতে পারে।
বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ অবস্থা জানায়, মার্তবান উপসাগর ও এর কাছাকাছি মিয়ানমারে সৃষ্ট নি¤œচাপটি উত্তর-উত্তর পূর্বদিকে অগ্রসর হয়ে ও দুর্বল হয়ে উত্তর-পশ্চিম থাইল্যান্ড ও এর কাছাকাছি মিয়ানমার এলাকায় লঘুচাপে পরিণত হয় গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ ভারতের বিহার থেকে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় সীতাকুণ্ডে ৬৩ মিলিমিটার। সন্ধ্যা ৬টা পর্যন্ত বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৮ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়