সাংবাদিক ও গীতিকার কে জি মোস্তফা আর নেই

আগের সংবাদ

স্পষ্ট নয় আয় বাড়ানোর খাত : এ বছর লক্ষ্যমাত্রা বাড়ানো হয়েছে ৪০ হাজার কোটি টাকা > বৈশ্বিক অস্থিরতাও নেয়া হচ্ছে না বিবেচনায়

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: মে ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদ পুনর্মিলনী

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনা পৌরসভার মেয়র এড. মো. নজরুল ইসলাম উপজেলার সব প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ও ঈদ পুনর্মিলনী উদযাপন করেছেন। গত রবিবার বিকালে পৌর মিলনায়তনে এতে সাংবাদিক ছাড়াও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর উপস্থিত ছিলেন। হোমনা পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. শাহনুর আহমেদ সুমন, সাংবাদিক মো. কামাল হোসেন আব্দুল হক সরকার, মোর্শেদুল ইসলাম শাজু, আক্তার হোসেন, মো. হানিফ খান, মো. আইয়ুব আলী, আবদুস সালাম ভুইয়া, সৈয়দ আনোয়ার প্রমুখ।

ভিত্তিপ্রস্তর স্থাপন

কাগজ প্রতিবেদক, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : শ্রীমঙ্গলে গণগন্থাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গত রবিবার বিকেল সাড়ে ৫টায় শ্রীমঙ্গল শেখ রাসেল শিশু উদ্যানের পশ্চিম পাশে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি। ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, সংস্কৃতিজন দেবাশীষ চৌধুরী রাজা, সহকারী অধ্যাপক অবিনাশ আচার্য্য, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী প্রমুখ।

৩ দোকানকে জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি : পৌর শহরের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩ দোকান প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল সোমবার পৌর শহরের বিভিন্ন স্থানে ওই তিন দোকানকে বিভিন্ন অঙ্কে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শেখ সাদী। এ সময় পৌর শহরের শাহপাড়ার মেসার্স রবিন ট্রেডার্সকে ৪০ ধারায় অপরাধের জন্য ৫ হাজার টাকা, শহীদ মোহাম্মদ আলী সড়কের মেসার্স হৃদয় স্টোরকে ৪১ ধারার অপরাধের জন্য ১০ হাজার টাকা এবং হাজীপাড়া মক্কা মোড়ের বিক্রমপুর স্টোরকে ৪১ ধারায় অপরাধের জন্য ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ধান কাটা শুরু

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : কালীগঞ্জে হারভেস্টার দিয়ে বোরো ধান কাটার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার ১নং সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়নের সিন্দ আলাইপুর গ্রামের মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মনিরা বেগম। এ সময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকি ঠাণ্ডু, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা বিজয় কৃষ্ণ হালদার, জেলা কৃষি প্রকৌশলী এনাম হক, উপজেলা কৃষি অফিসার শিকদার মো. মোহায়মেন আক্তার প্রমুখ। জেলা কৃষি অধিদপ্তর উপপরিচালক আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বক্তারা জানান, হারভেস্টার ব্যবহারে খরচ ও সময় কমে এবং উৎপাদন বাড়ে।

অবহিতকরণ সভা

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি : ফুলছড়িতে কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদারকরণের জন্য অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার ব্যবস্থাপনায় গতকাল সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে কালাজ্বর ব্যবস্থাপনা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ। বিশেষ অতিথির বক্তব্য দেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রফিকুজ্জামানের সভাপতিত্বে সভায় কালাজ্বর বিষয়ে মূল বিষয় উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার সহকারী পরিচালক ডা. মহিউদ্দিন আহমেদ।

ইভটিজারের সাজা

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : টঙ্গীবাড়ীতে ইভটিজিংয়ের দায়ে সালাউদ্দিন শেখ (৩৮) নামে এক ইভটিজারকে এক বছরের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সোহাগ এ শাস্তি দেন। দণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন শেখ উপজেলার হাট বালিগাঁও গ্রামের মতি শেখের ছেলে। জানা যায়, সকাল ৮টার দিকে বালিগাঁও উচ্চ বিদ্যালয়ের সামনে লৌহজং কলেজের বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের এক ছাত্রীকে ইভটিজিং করে সালাউদ্দিন শেখ। স্থানীয়রা দেখতে পেয়ে সালাউদ্দিন শেখকে আটকে রাখেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সোহাগ সালাউদ্দিন শেখকে এক বছরের সাজা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়