সাংবাদিক ও গীতিকার কে জি মোস্তফা আর নেই

আগের সংবাদ

স্পষ্ট নয় আয় বাড়ানোর খাত : এ বছর লক্ষ্যমাত্রা বাড়ানো হয়েছে ৪০ হাজার কোটি টাকা > বৈশ্বিক অস্থিরতাও নেয়া হচ্ছে না বিবেচনায়

পরের সংবাদ

শতবর্ষী ঈদমেলা ঘিরে মাদারগঞ্জে উৎসবের আমেজ

প্রকাশিত: মে ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জামালপুর প্রতিনিধি : মাদারগঞ্জে শত বছরের ঐতিহ্যবাহী ঈদমেলায় বসেছে নানা পণ্যের পসরা। রয়েছে বিনোদনের নানা আয়োজন। করোনায় দুই বছর বন্ধ থাকার পর এবারের ঈদ উপলক্ষে আয়োজিত মেলাকে ঘিরে পুরো এলাকায় উৎসবের আমেজ।
ঈদের দিন থেকে চলা সাত দিনব্যাপী মেলা বসেছে মাদারগঞ্জের বালিজুরি এফ এম উচ্চ বিদ্যালয় মাঠে। জিলাপি, বাতাসা, চুরি, দোল খেলনা থেকে শুরু করে ঘরের তৈজসপত্র, কাঠের আসবাবপত্র মিলছে এখানে। বিভিন্ন জায়গা থেকে পণ্যের পসরা নিয়ে মেলায় এসেছেন ব্যবসায়ীরা। মহামারি করোনার কারণে দুই বছর বন্ধ থাকায় এবার ভালো ব্যবসা হওয়ার আশা করছেন তারা।
মেলায় খাবার দোকানের এক ব্যবসায়ী আলী মোহাম্মদ বলেন, ‘গত দুইডা বছর মেলা হয় নাই। এইবার মেলাডা হইলো। ব্যবসা খুব ভালো হয়ছে। খুব ভালো বেচা-কেনা হয়ছে। খুব ক্রেতা ছিল।’
মেলার ফার্নিচার ব্যবসায়ী হাফিজুর বলেন, ‘আমরা সারা রোজার মাস এই মেলায় দোকান করার প্রস্তুতি নেই। ঈদের দিন থেকে এই মেলায় দোকান বসায়। অন্যবারের চেয়ে এবার ব্যবসা খুব ভালো হয়ছে। শুধু আমার না, সব ব্যবসায়ীই এবার ভালো বেচছে। কারো এইবার লস হয় নাই।’
শিশুদের আনন্দ বাড়াতে মেলায় রয়েছে নাগরদোলা, নৌকার দোলনাসহ বিভিন্ন খেলনার ব্যবস্থা। মৃত্যুকূপে মোটরসাইকেল চালানো দেখতেও পড়ছে লম্বা লাইন।
মেলায় ঘুরতে আসা শিক্ষার্থী তারেক বলেন, এই মেলায় স্বস্তায় অনেক কিছু পাওয়া যায়। তাই আমরা সারা বছর এই মেলার অপেক্ষায় থাকি এবং মেলার সময়ে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করি। শুধু আমি না, এ অঞ্চলের প্রায় সবাই সারা বছর এই মেলার অপেক্ষায় থাকে।
ঈদমেলা উদযাপন কমিটির সভাপতি মির্জা গোলাম কিবরিয়া কবির বলেন, ঈদকেন্দ্রিক এই মেলার বয়স শত বছরের বেশি। মাদারগঞ্জে ঈদকে আরো উৎসবমুখর করে তোলায় এই আয়োজন। এর আনন্দ থেকে বঞ্চিত হন না আশপাশের উপজেলার মানুষও। নতুন প্রজন্মের জন্য এই ঐতিহ্য ধরে রাখতে প্রতি বছরই এমন আয়োজন করা হবে। এবারের মেলায় জায়গা করে নিয়েছে ছোট বড় প্রায় ৫০০ স্টল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়