ইতিহাসবিদ সুরজিৎ দাশগুপ্তের যুক্তিবাদী ভূমিকা

আগের সংবাদ

সয়াবিন তেলের সংকট ‘কৃত্রিম’ : এখনো বাজারে মিলছে না তেল > সরবরাহকারী-পাইকারি ও খুচরা বিক্রেতা- ত্রিমুখী সিন্ডিকেটের কাছে জিম্মি ভোক্তা

পরের সংবাদ

নিজের সিনেমা সবার আগে মাকে দেখান আমির

প্রকাশিত: মে ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজের অভিনীত সিনেমা বিশেষ মানুষটি সবার আগে দেখুক। এমন ইচ্ছা অনেক তারকাই পোষণ করেন। কেউ কেউ প্রতিটি সিনেমার ক্ষেত্রে এই নীতি মেনে চলেন। অনেকে আবার এসবের তোয়াক্কা করেন না। তবে বলিউড অভিনেতা আমির খান এ ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দেন না। অন্যের প্রযোজনার পাশাপাশি নিজের প্রযোজনায়ও অভিনয় করেন এই তারকা। এই সব সিনেমা একজনকে সবার আগে দেখান তিনি। তারপর তা আমির খানের সন্তানরা দেখার সুযোগ পান। সেই মানুষটি আমির খানের মা জিনাত হুসেন। কখনই এর উল্টোটা ঘটে না। মাকে শুধু দেখানোর জন্যই সিনেমাগুলো দেখান না আমির। মায়ের মতামতও তার কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। আমিরের মা শুধু দর্শকের ভূমিকাই পালন করেন না। সন্তানের একজন প্রধান সমালোচক তিনি। প্রতিটি সিনেমাই খুঁটিয়ে খুঁটিয়ে দেখেন। ভালো লাগলে প্রকাশ করেন। না ভালো লাগলে সরাসরি বলেন, ‘কী সব বানিয়েছ? বন্ধ কর। সামনে থেকে নিয়ে যাও এসব।’ তবে এসব কিন্তু রাগারাগি করে বলেন না জিনাত হুসেন। আমির যেন কষ্ট না পান তাই নরম স্বরেই বলেন। ভালোমন্দ সব উল্লেখ করেন তিনি। কয়েক মাস বাদে আমিরের নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পাবে। সম্প্রতি সিনেমাটির একটি গান প্রকাশ পেয়েছে। ‘কাহানি’ শিরোনামের এই গানটি মুক্তির সময় মায়ের সম্বন্ধে এসব জানিয়েছেন আমির। আমিরের মা ইতোমধ্যেই গানটি দেখেছেন। সেই সঙ্গে মুক্তির আগেই ‘লাল সিং চাড্ডা’ দেখে নিয়েছেন। চলচ্চিত্রটি মায়ের কেমন লেগেছে সেটাও বলেছেন তিনি। আমির সংবাদমাধ্যমে বলেন, ‘সিনেমাটি তার খুব পছন্দ হয়েছে। এতে কোনোরকম কাটাছেঁড়া করতে নিষেধ করেছেন তিনি। কেউ কাটাছেঁড়া করতে বললে শুনতে বারণ করেছেন।’ ‘লাল সিং চাড্ডা’ সিনেমার শুটিং শুরু হয়েছিল ২০১৯ সালে। করোনার আস্ফালনের কারণে সিনেমাটি নিয়ে আমিরকে বেশ ঝাক্কি পোহাতে হয়েছে। চলচ্চিত্রটিতে আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর। ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটি।
– মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়