ইমরান খান : দুঃখ পেলেও রায় মেনে নিয়েছি

আগের সংবাদ

হৃদয়কৃষ্ণকে ফাঁসানোর নেপথ্যে : ঈর্ষান্বিত শিক্ষকদের ষড়যন্ত্র, সঙ্গে ধর্মীয় সংগঠন ও আওয়ামী লীগের একটি গ্রুপ, কারাবাস শেষ হলেও স্কুলে ফিরতে পারেননি হৃদয়কৃষ্ণ মণ্ডল

পরের সংবাদ

অনাস্থা ভোটে স্পিকারের গড়িমসি

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের পার্লামেন্ট হিসেবে পরিচিত জাতীয় পরিষদের স্পিকার আসাদ কাইসার বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে তার ৩০ বছরের সম্পর্ক। তার বিরুদ্ধে অনাস্থা ভোট অনুমোদন করতে পারি না। বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে অনলাইন জিও টিভি।
সুপ্রিম কোর্টের আদেশের পর গতকাল শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় অনাস্থা প্রস্তাবের ওপর ভোট সম্পর্কিত অধিবেশন শুরু হয়। নানা ঘটনায় দিনভর তাতে তৃতীয় দফায় বিরতি দেয়া হয়। এরপর ইফতারের জন্য

অধিবেশন স্থগিত করা হয়। ইফতারের পর আবার অধিবেশন শুরু হয়। এ সময়ই ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোট হওয়ার কথা ছিল।
ইফতারের পর শুরু হওয়া অধিবেশন স্থানীয় সময় রাত ১২টা পর্যন্ত চলতে পারে। কিন্তু অনাস্থা প্রস্তাবের ভোট নিয়ে সংশয় দেখা দিয়েছে। সরকারি দলের কৌশলের কারণে গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) ভোট হয়নি। কারণ, সরকারি দল পিটিআই অধিবেশনকে বিলম্বিত করার কৌশল নিয়েছে। আদালতের নির্দেশে অনাস্থা প্রস্তাবে সরাসরি ভোট হওয়ার কথা থাকলেও স্পিকার ‘বিদেশি ষড়যন্ত্র’ তত্ত্ব নিয়ে আলোচনা দিয়েছেন। আর ‘বিদেশি ষড়যন্ত্র’ নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী এবং সংসদ সদস্যরা দীর্ঘ বক্তব্য দিয়েছেন। এ নিয়ে বিরোধী দলগুলোর মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। অন্যদিকে সুপ্রিম কোর্ট পার্লামেন্ট পুনর্বহালের যে রায় দিয়েছেন, তা বাতিল করার জন্য রিভিউ পিটিশন দাখিল করেছে পিটিআই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়