বাস থেকে ফেলে হত্যা : চালক-সহকারীর যাবজ্জীবন

আগের সংবাদ

সংঘাত বন্ধে সন্ধি শিগগিরই : আস্থা প্রতিষ্ঠার অংশ হিসেবে কিয়েভ ও শেরিনিভে রুশ হামলা বন্ধ রাখতে ঐকমত্য

পরের সংবাদ

রবি ভিসি : গবেষণা ও দক্ষতার উন্নয়নই টেকসই উন্নয়নের পূর্বশত

প্রকাশিত: মার্চ ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহ্ আজম বলেছেন, গবেষণা ও দক্ষতার উন্নয়নই টেকসই উন্নয়নের পূর্বশর্ত।
উদ্যোক্তা সৃষ্টি, প্রতিকূল পরিস্থিতিতে ব্যবসায়িক পরিকল্পনাগুলো বাস্তবায়ন এবং সার্বিক অর্থনৈতিক উন্নয়নে দরকার মাল্টিডিসিপ্লিনারি অ্যাপ্রোচ। গতকাল সোমবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত ‘কনফারেন্স অন বিজনেস ম্যানেজমেন্ট, ম্যাক্রো ইকনোমিক অ্যাপ্লিকেশনস এন্ড ইন্টারপ্রেনারশিপ প্রিন্সিপাল এন্ড প্র্যাকটিস ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সের সমাপনী অধিবেশনে জুম অ্যাপে যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ড. শাহ্ আজম গবেষণাকে কার্যকর করতে গবেষণার নৈতিকতা, যৌক্তিকতা এবং বিশ্বাসযোগ্যতার ওপর গুরুত্ব প্রদানে দৃষ্টি দেয়ার জন্য গবেষকদের প্রতি আহ্বান জানান। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সব শহীদের প্রতি শ্রদ্ধা এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষের সমাপনীর মাসে এমন আয়োজন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জানান।
কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।
এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেজবাহ উদ্দিন এবং টেকনো ইন্ডিয়ান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. গৌতম সেনগুপ্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়