মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ৫৭

আগের সংবাদ

খুন-খারাবি বেড়েছে, ছিনতাইও : পরিস্থিতির উদ্বেগজনক অবনতি বলছেন বিশ্লেষকরা > অভিযান অব্যাহত : পুলিশ

পরের সংবাদ

বাস থেকে ফেলে হত্যা : চালক-সহকারীর যাবজ্জীবন

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুরে ১৯ বছর আগে বাসে জোর করে এ পথচারীকে তুলে চলন্ত গাড়ি থেকে ফেলে হত্যার দায়ে চালক শওকত ওরফে সইক্যা এবং তার সহকারী আক্তার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং তা অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। গতকাল রবিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগম মামলাটির রায় ঘোষণায় এ আদেশ দেন। তবে দুই আসামিই পলাতক রয়েছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল কাদের পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, ১৯৯৯ সালে ৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুর থানার শ্যামলী শিশুমেলার পাশে আগারগাঁও রোডে রিকশাচালক রায়হানের রিকশাকে ধাক্কা দেয় একটি মিনিবাস। এতে ওই রিকশা ক্ষতিগ্রস্ত হয়। চালক ও সহকারী রিকশাচালককে ৫০ টাকা ক্ষতিপূরণ দিতে চায়। কিন্তু সেখানে উপস্থিত অজ্ঞাত এক ব্যক্তি এর প্রতিবাদ করে ৫০০ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। তখন চালক শওকতের নির্দেশে সহকারী আক্তার ওই ব্যক্তিকে শার্টের কলার ধরে জোর করে বাসে টেনে তোলেন। এরপর চলন্ত গাড়ি থেকে ফেলে দেন। এ সময় গুরুতর আহত হয়ে ওই ব্যক্তি মারা যান। এ ঘটনায় সেদিনই মোহাম্মদপুর থানার উপপরিদর্শক আলী আজম সিদ্দিকী বাদী হয়ে মামলা করেন।
পরের বছর ১৬ অক্টোবর দুজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। চার্জশিটে চালক শওকত মুন্সীগঞ্জ জেলার বাযাইকান্দি গ্রামের মফিজ মিয়ার ছেলে ও সহকারী আক্তার ফরিদপুরের মসলন্দপুর গ্রামের বদর উদ্দিনের ছেলে বলে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়