কাতারকে পারিবারিক ভিসা সহজ করতে অনুরোধ

আগের সংবাদ

কারা এই মগ লিবারেশন আর্মি

পরের সংবাদ

রিকশাচালকের সাক্ষ্য : পরিচত মানুষই হত্যা করেন সগিরাকে

প্রকাশিত: মার্চ ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদকে হত্যা মামলায় তাকে বহনকারী রিকশাচালক সালাম মোল্লা আদালতে সাক্ষ্য দিয়েছেন। সগিরা পরিচিত মানুষের হাতে খুন হন বলে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে জবানবন্দিতে বলেন তিনি।
গতকাল সোমবার সালাম মোল্লা আদালতে জবানবন্দিতে বলেন, ১৯৮৯ সালের ২৫ জুলাই সিদ্ধেশ্বরীর ভেতর ঢুকে কালীমন্দিরের সামনে এলে একটি মোটরসাইকেল বের হয়ে আসে। সেখানে দুজন লোক ছিল। ঘটনাস্থল ভিকারুননিসা স্কুলের দুটি বাড়ির আগে আমার রিকশা এলে মোটরসাইকেলটি চাকার সামনে এসে ব্রেক করে এবং ব্যারিকেড দেয়। আপার হাতে একটি ব্যাগ ছিল। মোটরসাইকেলের পেছনে বসা লোকটি ব্যাগটি টান দিয়ে নিয়ে নেয়। সেটা মোটরসাইকেলে বসা সামনের লোকটির কাছে দেয়। এরপর মোটরসাইকেলে বসা সামনের লোকটি আপার হাতের বালা টানাটানি করে। এ সময় আপা বলেন- তুমি আমার সঙ্গে এগুলো করো না, আমি তোমাকে চিনি। আপা লোকটিকে চিনি বলার সঙ্গে সঙ্গে মোটরসাইকেলের আরোহীরা তাকে গুলি করে। তবে তার সাক্ষ্য শেষ না হওয়ায় আগামী ৩০ মার্চ সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করা হয়। মামলাটিতে ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।
মামলার আসামিরা হলো- নিহত সগিরা মোর্শেদের ভাশুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে খুনি মারুফ রেজা।
এর আগে গত বছরের ২ ডিসেম্বর আদালতে সগিরা মোর্শেদের ভাশুরসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে দীর্ঘ ৩১ বছর পর এ মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরুর আদেশ দেন আদালত।
মামলার অভিযোগ থেকে জানা যায়, সগিরা মোর্শেদ সালাম ১৯৮৯ সালের ২৫ জুলাই ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যান। বিকাল ৫টার দিকে সিদ্ধেশ্বরী রোডে পৌঁছলে মোটরসাইকেলে আসা ছিনতাইকারীরা তার হাতে থাকা স্বর্ণের চুড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তাকে গুলি করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি। এ ঘটনায় ওই দিনই রমনা থানায় মামলা করেন তার স্বামী আব্দুস সালাম চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়