সিংগাইর : সাংবাদিকদের সঙ্গে নবাগত ইউএনওর মতবিনিময়

আগের সংবাদ

বাজারের আগুনে গ্যাসের ইন্ধন : দাম বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক > নিত্যপণ্যের দাম বাড়বে > জনজীবন হবে বিপর্যস্ত

পরের সংবাদ

কাতারকে পারিবারিক ভিসা সহজ করতে অনুরোধ

প্রকাশিত: মার্চ ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কাতারে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের জন্য পারিবারিক ভিসা সহজ করার জন্য ঢাকায় দেশটির নবনিযুক্ত রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানিকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন। গতকাল রবিবার ঢাকায় কাতারের নতুন রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানি পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ অনুরোধ করেন।
পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরো জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে কাতার সরকারের আগ্রহ সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। রাষ্ট্রদূত স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অব্যাহত আর্থসামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন। কাতারের আমিরের বাংলাদেশ সফরের ব্যবস্থা করতে অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বিপুলসংখ্যক বাংলাদেশি প্রবাসীকে সুযোগ দেয়া, মানসম্মত বেতন ও কাজের পরিবেশ বাড়ানোর জন্য কাতার সরকারকে ধন্যবাদ জানান।
তিনি বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সম্পর্কে কাতারের রাষ্ট্রদূতকে অবহিত করে আশা প্রকাশ করেন, তার মেয়াদে বাংলাদেশ ও কাতারের মধ্যে বিশেষ করে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে। এ সময় তিনি বাংলাদেশে আরো এলএনজি সরবরাহের জন্য কাতার সরকারকে রাষ্ট্রদূতের মাধ্যমে অনুরোধ করেন।
পররাষ্ট্রমন্ত্রী আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সমর্থন করার জন্য কাতার সরকারের প্রশংসা করেন। তিনি ২০২২ সালে ফিফা বিশ্বকাপ আয়োজনের জন্য কাতার সরকারের নেয়া প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেছেন। রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীকে তার ব্যস্ততার মধ্যেও সময় দেয়ায় ধন্যবাদ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়