ভ্যাকসিন নিলে দেশে আসতে লাগবে না করোনা পরীক্ষা

আগের সংবাদ

জ্বালানি যুদ্ধের মাশুল গুনছে বিশ্ব

পরের সংবাদ

রকেট হামলায় নিহত হাদিসুরের মরদেহ আসছে আজ

প্রকাশিত: মার্চ ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউক্রেনের অলভিয়া সমুদ্রবন্দরে হামলার শিকার এমভি বাংলার সমৃদ্ধি জাহাজের নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ আজ বৃহস্পতিবার দেশে আনা হবে। গতকাল বুধবার রাতে সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। খবর সময় নিউজ।
নাম প্রকাশ না করার শর্তে একজন কূটনীতিক জানান, স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সকালে ইউক্রেন থেকে হাদিসুরের মরদেহ প্রথমে মলদোভা নিয়ে যাওয়া হবে। এরপর রোমানিয়া ও হাঙ্গেরির রাজধানী বুদাপেস্ট হয়ে বাংলাদেশে পৌঁছাবে।
এর আগে গতকাল দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি টার্মিনালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পূর্ব-ইউরোপ) শিকদার বদিউজ্জামান বলেছিলেন, হাদিসুর রহমানের মরদেহ এখনো ইউক্রেনে রয়েছে। যত দ্রুত সম্ভব আমরা তার মরদেহ দেশে ফেরাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। এ বিষয়ে আমরা আন্তরিক। বিষয়টি নিয়ে এরই মধ্যে আমাদের তিনটি মিশন একসঙ্গে কাজ করছে।
তিনি বলেন, হাদিসুরের মরদেহ কত দিনের মধ্যে নিয়ে আসা সম্ভব হবে, তা টাইম ফ্রেম বেঁধে বলা মুশকিল। কারণ আপনারা জানেন ইউক্রেনে যুদ্ধ চলছে। সেখানে কেউ প্রবেশ করতে পারছেন না। তবে তার মরদেহ দেশে আনতে আমাদের শতভাগ আন্তরিকতা রয়েছে।
ইউক্রেনে আটকে পড়া ২৮ বাংলাদেশি নাবিক রোমানিয়া হয়ে গতকাল দেশে ফিরেছেন। তাদের বহন করা বিমানটি গতকাল দুপুর ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।
হাদিসুরের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথমে আমরা তার মরদেহ দেশে ফেরানোর ব্যাপারে কাজ করছি, সেটা সম্পন্ন হোক। তারপর ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য যা করণীয়, তা আমরা করবে।
এ সময় ২৮ বাংলাদেশি নাবিক নিরাপদে দেশে ফিরতে পারায় আনন্দ প্রকাশ করে তিনি বলেন, আমরা অত্যন্ত আনন্দিত। কারণ ইউক্রেনে যে যুদ্ধাবস্থা, সেই পরিস্থিতি থেকে বাংলাদেশের নাবিকদের দেশে ফিরিয়ে আনতে পেরেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়