সিকিউরিটি গার্ডের চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা : স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার ৭

আগের সংবাদ

সিন্ডিকেটে জিম্মি মধ্যপ্রাচ্যগামীরা > বিমান ভাড়া নেয়া হচ্ছে তিন গুণ, অনুরোধ রাখছে না এয়ারলাইন্স : বিমান প্রতিমন্ত্রী

পরের সংবাদ

গীতিকার কাওসার আহমেদ চৌধুরী আর নেই

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নন্দিত গীতিকার, নাট্যকার ও পরিচালক কাওসার আহমেদ চৌধুরী আর নেই। গতকাল মঙ্গলবার রাত পৌনে ১০টায় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।
১৯৪৪ সালের ১৬ ডিসেম্বর সিলেটে কাওসার আহমেদ চৌধুরীর জন্ম। তাঁর বাবা মোসাহেদ চৌধুরী। কাওসার আহমেদ চৌধুরী ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। চারুকলায় পড়াশোনা করলেও সম্পন্ন করেননি। চলচ্চিত্রে নির্মাণে তাঁর আগ্রহ ছিল। একাধিক তথ্যচিত্রও তিনি নির্মাণ করেন। পেশাজীবনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরে চাকরি করেছেন।
কাওসার আহমেদ চৌধুরীর জানাজা আগামীকাল সকাল ৯টায় ধানমন্ডির ত্বাকওয়া মসজিদে অনুষ্ঠিত হবে। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করার সিদ্ধান্ত নিয়েছে পরিবার।
তার পারিবারিক ঘনিষ্ঠজন ও কাছের মানুষ এরশাদুল হক টিংকু জানান, কাওসার আহমেদ চৌধুরী কিডনি রোগসহ নানা জটিলতায় ভুগছিলেন। শারীরিক নানা জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তিনিও করোনাতেও আক্রান্ত হয়েছিলেন। বেশ কিছুদিন ধরেই তিনি ধানমন্ডির একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন।
তিনি জানান, কাওসার আহমেদ দেশের বেশ কয়েকটি ব্যান্ড ও সংগীতশিল্পীর জন্য গান লিখেছেন। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে ‘এই রুপালি গিটার ফেলে’, ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’, ‘যেখানেই সীমান্ত তোমার সেখানেই বসন্ত আমার’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’ উল্লেখযোগ্য।
এছাড়া বেশ কিছু টিভি নাটক রচনা ও পরিচালনা করেছেন কাওসার আহমেদ চৌধুরী। জ্যোতিষী হিসেবেও বেশ জনপ্রিয় ছিলেন তিনি।
কাওসার আহমেদ চৌধুরীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে আসে। ক্লিনিকে ছুটে আসা সংগীত পরিচালক ফুয়াদ নাসের বাবু বলেন, আমি জীবনে যে কটা গান গেয়েছি, সবই তাঁর লেখা। তাঁর মৃত্যু অপূরণীয় এক ক্ষতি।’ সংগীত আয়োজক এজাজ খান স্বপন বলেন, তিনি অনেক কালজয়ী গান লিখেছেন। মানুষের ভালোবাসা পেয়েছেন। কখনো পুরস্কারের পেছনে ছোটেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়